Home> বিনোদন
Advertisement

Baiju Bawra: জানেন, সঞ্জয় লীলা ভনসালী ২০ বছর ধরে কোন ছবিটি তৈরি করে চলেছেন?

Baiju Bawra: পরিচালক সঞ্জয় লীলা ভনসালীর নতুন সিনেমা 'বৈজু বাওরা'। ছবিতে ফের রণবীর সিং এবং আলিয়া ভাটের জুটিকে দেখা যাবে। ছবিটির কাজ পরিচালক দীর্ঘ ২০ বছর ধরে করে চলেছেন। 

Baiju Bawra: জানেন, সঞ্জয় লীলা ভনসালী ২০ বছর ধরে কোন ছবিটি তৈরি করে চলেছেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের পর্দায় রণবীর-আলিয়া (Ranveer Singh-Alia Bhatt)। 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি'র পর আসছে সঞ্জয় লীলা ভনসালীর (Sanjay Leela Bhansali) নতুন ছবি-- 'বৈজু বাওরা' (Baiju Bawra)। অনেকেই হয়তো জানেন না যে, ছবিটির কাজ তিনি ২০ বছর ধরে করে চলেছেন। বলিউডে সঞ্জয় লীলা ভনসালী তাঁর অসাধারণ ভিজ্য়ুয়াল এবং দুর্ধর্ষ চিত্রনাট্য়ের জন্য় খ্য়াত। অনেক হিট ছবি তাঁর থেকে পাওয়া গিয়েছে। তাঁর শেষ ছবি 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি' জাতীয় ও আন্তর্জাতিক স্তরে বেশ কিছু পুরষ্কার পেয়েছে। 

২০ বছর ধরে পরিচালক এই ছবিটির জন্য় যে পরিশ্রম করে গিয়েছেন। ফলে আমরা এখন থেকেই অনুমান করতে পারি যে, ছবিটি সিনেবাফদের মধ্য়ে কতটা প্রভাব ফেলবে! পরিচালক ছবিটির চিত্রনাট্য় সম্পর্কে কোনও তথ্য়ই সামনে আনেনি। ছবিটি দুই মহান সঙ্গীতশিল্পীকে কেন্দ্র করে তৈরি। এতে রয়েছে SLB-এর ফিল্মোগ্রাফি যা, ছবিটিকে এক অন্য মাত্রায় নিয়ে গিয়েছে। এছাড়াও ছবিটির সঙ্গীত নিয়ে ফ্য়ানেদের মধ্য়ে এক আলাদাই উৎসাহ আছে। 

আরও পড়ুন: Choi Sung Bong: জনপ্রিয় কে- পপ গায়কের রহস্য মৃত্যু! হচ্ছে টা কী!

আমরা সকলেই জানি, ছবিটি ঐতিহাসিক। এক কিংবদন্তী সঙ্গীতশিল্পী বৈজু বাওরার গল্প। মুঘলযুগে তাঁর জন্ম। তিনি গোয়ালিয়ার রাজা মান সিং তোমরের দরবারের বিখ্য়াত সঙ্গীতশিল্পী ছিলেন। এছাড়াও তিনি এক খ্য়াতনামা ধ্রুপদ সঙ্গীতশিল্পী ছিলেন। 

অনেকের মনে এই প্রশ্ন আসতেই পারে যে, ছবিটি মুক্তিতে এত দেরি কেন? পরিচালক এই ছবি 'হাম দিল দে চুকে সানাম'-এর মুক্তির পর থেকেই তৈরি করতে চেয়েছিলেন। সেই সময়ে পরিচালক সলমান খানকে কাস্ট করতে চেয়েছিলেন। কিন্তু তিনি ছবিটি করতে না চাওয়ায় ছবির কাজ থেমে যায়। তাছাড়া সেই সময় বলিউডে আর্থিক পরিস্থিতিও ছবিটি থেমে যাওয়ার আর একটি কারন। 

আরও পড়ুন: Ibrahim Ali Khan-Palak Tiwari: প্রেমের গুঞ্জনের মাঝেই ফের একসঙ্গে পার্টিতে পলক-ইব্রাহিম, ভাইরাল ছবি...

ছবির মুখ্য় চরিত্রে থাকবেন রণবীর সিং এবং আলিয়া ভট্ট।
সূত্রের খবর, ছবিতে পরিচালক আলিয়ার আগে দীপিকা পাডুকোনকে কাস্ট করতে চেয়েছিলেন। পরিচালকের আগের ছবিতে যেমন 'রাম লীল','বাজিরাও মাস্তানি' এবং 'পদ্মাবতে' রণবীর-দীপিকার জুটি ফ্য়ানেদের মনে এক অন্য় রকম জায়গা করে নিয়েছিল। যদিও দীপিকা রণবীরের সমান পারিশ্রমিক চাওয়ায় তাঁর বদলে আলিয়াকে কাস্ট করেন পরিচালক।

সম্প্রতি রণবীর-আলিয়াকে বড় পর্দায় দেখা যাবে 'রকি অউর রানি কি প্রেম কাহানি' ছবিতে। এটি চলতি বছরের ২৮ জুলাই মুক্তি পাবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More