Home> বিনোদন
Advertisement

Suchitra Sen Birth Anniversary: 'রমা,তোমার সঙ্গে যদি আমার বিয়ে হত!'উত্তমকে উত্তরে কী বলেছিলেন সুচিত্রা?

২২ বছর ধরে একসঙ্গে অসংখ্য ছবিতে অভিনয় করেছেন উত্তম-সুচিত্রা। পর্দায় তাঁদের সম্পর্ক যেমন ছিল পর্দার বাইরেও একে অপরের ভালো বন্ধু ছিলেন তাঁরা। 

Suchitra Sen Birth Anniversary: 'রমা,তোমার সঙ্গে যদি আমার বিয়ে হত!'উত্তমকে উত্তরে কী বলেছিলেন সুচিত্রা?

নিজস্ব প্রতিবেদন: ১৯৫২ সালে শেষ কোথায় ছবি দিয়ে অভিনয়ের কেরিয়ার শুরু করেছিলেন সুচিত্রা সেন(Suchitra Sen)। কিন্তু সেই ছবি মুক্তি পায়নি। তার পরের বছরই মুক্তি পায় সাত নম্বর কয়েদি। তবে জনপ্রিয়তা আসে উত্তম কুমারের(Uttam Kumar) সঙ্গে সাড়ে চুয়াত্তর ছবিতে। সেখান থেকেই বাংলা সিনেমার ইতিহাসে তৈরি হয় সর্বকালের সেরা জুটি, উত্তম-সুচিত্রা। দশকের পর দশক পর্দায় তাঁদের প্রেম, রসায়নে মজেছে দর্শককুল। 

২২ বছর ধরে একসঙ্গে অসংখ্য ছবিতে অভিনয় করেছেন উত্তম-সুচিত্রা। পর্দায় তাঁদের সম্পর্ক যেমন ছিল পর্দার বাইরেও একে অপরের ভালো বন্ধু ছিলেন তাঁরা। তাঁদের দুইজনের মধ্যে সম্পর্কটা এতটাই গভীর ছিল যে, সুচিত্রা উত্তমকে ‘উতু’ আর উত্তম সুচিত্রাকে ‘রমা’ বলে ডাকতেন। তাঁদের সম্পর্কে যেমন ছিল বন্ধুতা তেমনই ছিল মান-অভিমান, ঝগড়াঝাটি। দুইজনের ভুল বোঝাবুঝির ‘সপ্তপদী’ ছবির শুটিং দীর্ঘদিন বন্ধ ছিল। পরে অবশ্য দুজনে মিটিয়ে নেন সেই ঝগড়া। 

একটি সিনে ম্যাগাজিনে এক বর্ষীয়ান সাংবাদিক লিখেছিলেন যে,''সুচিত্রা সেনের বাড়িতে এক সন্ধ্যায় উত্তম সুচিত্রাকে বলেছিলেন, 'রমা, তোমার সঙ্গে যদি আমার বিয়ে হতো!' প্রত্যুত্তরে সুচিত্রা বলেছিলেন, 'একদিনও সেই বিয়ে টিকত না। তোমার আর আমার ব্যক্তিত্ব অত্যন্ত স্বতন্ত্র। সেখানে সংঘাত লাগতই। তার ওপর, তুমি চাইবে তোমার সাফল্য, আমি চাইব আমার। এ রকম দুজন বিয়ে করলে সে বিয়ে খুব বাজেভাবে ভেঙে যেত।' এরপরেই হাসিতে ফেটে পড়েছিলেন দুজনে।"

আরও পড়ুন: Ranbir Kapoor-Alia Bhatt wedding: বিয়ের তারিখ নির্ধারিত হয়েছিল নভেম্বরে, কেন তড়িঘড়ি এগিয়ে আনা হল আলিয়া-রণবীরের বিয়ে?

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More