Home> বিনোদন
Advertisement

Dunki: ফ্লপের নমুনা? শাহরুখের ‘অচল’ ডাঙ্কিও ১২ দিনে ৪০০ কোটি...

Shah Rukh Khan: অবশেষে তিনি ফিরলেন, অতি বড় সমালোচকও মেনে নেবেন ২০২৩ সাল শুধুমাত্র শাহরুখের। দীর্ঘ চার বছর পর একই বছরে মুক্তি পেল তাঁর তিনটি ছবি ও তাঁর দৌলতেই এবছর বলিউডের আয় ২৫০০ কোটি টাকা। ডিসেম্বরে মুক্তিপ্রাপ্ত শাহরুখের ছবিকে অনেকেই ফ্লপ বলে দাগিয়ে দিয়েছেন তবে এবার ৪০০ কোটির গন্ডি ছাড়াল কিং খানের সেই ছবি।

Dunki: ফ্লপের নমুনা? শাহরুখের ‘অচল’ ডাঙ্কিও ১২ দিনে ৪০০ কোটি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত কয়েক বছরে করোনার প্রভাবে প্রচুর ক্ষতির মুখে পড়েছিল গোটা ইন্ডাস্ট্রি। গত বছর যেন একা শাহরুখ খানই(Shah Rukh Khan) সেই দায়িত্ব তুলে নিলেন কাঁধে। তাঁর হাত ধরেই গোটা ইন্ডাস্ট্রি কাটিয়ে উঠল খরা। বছরের শুরুতেই বক্স অফিসে ঝড় তোলে পাঠান। লোকের মুখে মুখেই ছড়িয়ে পড়ে প্রচার। সিনেমা দেখতে হল ভরায় দর্শক। তবে বছর শেষে মুক্তিপ্রাপ্ত ডাঙ্কি নিয়ে রয়েছে নানান মতভেদ। কারোর মতে খুবই ভালো ছবি, কারোর মতে এই ছবি নাকি ডাঁহা ফ্লপ।

আরও পড়ুন- Karan Johar on Animal: ‘অ্যানিমাল’ দেখে কেঁদে ফেলেন করণ জোহর! ‘বছরের সেরা সিনেমা’, দাবি পরিচালকের

২০২৩ সালের জানুয়ারিতে পাঠান-এর হাত ধরে শুরু হয় শাহরুখের কেরিয়ারের অন্যতম সেরা বছর। সারা বিশ্বজুড়ে প্রথমদিন থেকেই ঝড় তোলে অ্যাকশনে মোড়া এই ছবি। ছবির টোটাল কালেকশন ১০৫০.৩০ টাকা। ১০০০ কোটি পেরিয়ে থেমে থাকেননি শাহরুখ। সেপ্টেম্বরে মুক্তি পায় বহু প্রতীক্ষিত জওয়ান। বলিউডি মশালা ছবির মোড়কে আদ্যপান্ত একটি রাজনৈতিক ছবি জওয়ান। পাঠানের থেকেও এই ছবি বেশি পছন্দ করে দর্শক। সারা বিশ্ব জুড়ে এই ছবির মোট আয় ১১৪৬। অবশেষে ডিসেম্বরের শেষ সপ্তাহে মুক্তি পায় ডাঙ্কি। বছরের শুরুতে মঙ্গলবার অবধি এই ছবির ১২ দিনের আয় ৪০০.৪০ কোটি। তিনটি ছবির ব্যবসা যোগ করলে দেখা যায়, শাহরুখ একাই এবছর বলিউডের ঝুলিতে দিয়েছেন ২৫০০ কোটি টাকার বেশি।

আরও পড়ুন- Ankush Hazra: ‘আমি আহত হওয়ায় যারা খুশি তারা জানে না...’ নিন্দুকদের সতর্ক করলেন ‘মির্জা’ অঙ্কুশ!

যে ছবিকে ফ্লপ বলে দাগিয়ে দিয়েছিলেন অনেকেই। সেই ছবিই ১২ দিনে ছাড়িয়েছে ৪০০ কোটির গন্ডি। তাহলে কি এখন শাহরুখের ‘ফ্লপ’ ছবিও হেসে খেলে পার করে দেওয়ার ক্ষমতা রাখে ৪০০ কোটির গন্ডি? নাকি যে ছবিকে একদল মানুষ ফ্লপ বলে প্রচার করছেন সেই ছবি আসলে অধিকাংশ মানুষ পছ্ন্দই করেছেন। এই বিতর্কে অবশ্য বিভক্ত সোশ্যাল মিডিয়া। তবে ইতোমধ্যেই শাহরুখ জানিয়েছেন যে এই বছর আর কোনও সিনেমা রিলিজ করবেন না। এপ্রিল থেকে আগামী ছবির শ্যুটিং শুরু করবেন তিনি, সেই ছবি রিলিজ করবে ২০২৫ সালে। এছাড়াও মুক্তির অপেক্ষায় রয়েছে ‘টাইগার ভার্সেস পাঠান’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More