Home> বিনোদন
Advertisement

28th Kolkata International Film Festival: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে অমিতাভ-জয়া, শাহরুখ, সৌরভ

28th Kolkata International Film Festival: ২৮তম কলকাতা চলচ্চিত্র উৎসবে উপস্থিত থাকবেন ৫২ টি দেশের প্রতিনিধিরা। তবে শুধু ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চেই নয়, তাঁদের বিধানসভায় আসার আমন্ত্রণ জানাবেন মুখ্যমন্ত্রী, শুক্রবার এমনটাই জানান মমতা বন্দ্যোপাধ্যায়। 

28th Kolkata International Film Festival: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে অমিতাভ-জয়া, শাহরুখ, সৌরভ

28th Kolkata International Film Festival, সুতপা সেন: সিনেপ্রেমীদের জন্য ২০২২ একটু বেশিই স্পেশাল। এই প্রথম একই বছরে দুবার অনুষ্ঠিত হতে চলেছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। গত ২৫ এপ্রিল থেকে ১ মে অনুষ্ঠিত হয়েছিল ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এবার আগামী ১৫ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। আটদিন ব্যাপী চলবে এই উৎসব। অতিমারির কারণে বিগত দুই বছর চলচ্চিত্র উৎসবে জৌলুস ছিল অনেক কম। আগামী চলচ্চিত্র উৎসবে আবারও ফিরতে চলেছে সেই জৌলুস। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান যে, এই বছর ফের কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করবেন অমিতাভ বচ্চন। অমিতাভের সঙ্গেই আসবেন অভিনেত্রী জয়া বচ্চন।  

২৮তম কলকাতা চলচ্চিত্র উৎসবে উপস্থিত থাকবেন ৫২ টি দেশের প্রতিনিধিরা। তবে শুধু ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চেই নয়, তাঁদের বিধানসভায় আসার আমন্ত্রণ জানাবেন মুখ্যমন্ত্রী, শুক্রবার এমনটাই জানান মমতা বন্দ্যোপাধ্যায়। আগেই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন যে, আগামী চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে উপস্থিত থাকবেন অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন। শুক্রবার তিনি জানান যে, শুধু অমিতাভ বা জয়াই নয়, উদ্বোধনে উপস্থিত থাকবেন শাহরুখ খান ও সৌরভ গঙ্গোপাধ্যায়ও। এছাড়াও আমন্ত্রণ জানানো হবে সব বিরোধী দলের সদস্যদের।

আরও পড়ুন-Amitabh Bachchan: অনুমতি ছাড়াই ছবি-কন্ঠের ব্যবহারে বিরক্ত, আদালতের রায়ে স্বস্তি অমিতাভের

২০১৯ সালে শারীরিক অবস্থা ঠিক না থাকার কারণে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে উপস্থিত হতে পারেননি অমিতাভ বচ্চন। তবে তিন বছর পর এবছর ফের হাজির থাকবেন তিনি। প্রতিবারের মতো এই বছরও থাকছে পাঁচটি প্রতিযোগিতামূলক বিভাগ- ইন্টারন্যাশনাল কম্পিটিশন ইনোভেশন ইন মুভিং ইমেজ, কম্পিটিশন অন ইন্ডিয়ান ল্যাঙ্গুয়েজস, এশিয়াল সিলেক্ট (নেটপ্যাক অ্যাওয়ার্ড), ন্যাশনাল কম্পিটিশন অন ডকুমেন্টারি ও ন্যাশনাল কম্পিটিশন অন শর্ট ফিকশন। এছাড়াও নন কম্পিটিশন ক্যাটেগরিতে থাকবে দুটি বিভাগ- সিনেমা ইন্টারন্যাশনাল ও বেঙ্গলি প্যানোরমা।

২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উদযাপন করা হবে অসিত সেন, হৃষিকেশ মুখোপাধ্যায়, পিয়র পাওলো পাসিলিনি, অ্যালান রিসনির শতবর্ষ। ইতিমধ্যেই শুরু হয়েছে তোড়জোড়। প্রস্তুতি চলছে জোরকদমে। সেজে উঠছে নন্দন চত্বর। নন্দন ছাড়াও প্রতিবারের মতো শহরের বেশ কয়েকটি সিনেমা হলে প্রদর্শিত হতে চলেছে ছবি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More