Home> বিনোদন
Advertisement

KIFF 2023 | Saurabh Shukla: 'আমার লুকানোর কিছু নেই', চলচ্চিত্র উৎসব 'সৌরভ'ময়!

কখনও নিজের ছোটবেলা, কখনও অভিনয়ে তাঁর অভিজ্ঞতা, তো  কখনও আবার ছাত্রদের সিনেমার  দিলেন অভিনেতা সৌরভ শুক্লা।

KIFF 2023 | Saurabh Shukla: 'আমার লুকানোর কিছু নেই', চলচ্চিত্র উৎসব 'সৌরভ'ময়!

সৌমিতা মুখার্জি: ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চতুর্থ দিন জুড়ে রইলেন সৌরভ শুক্লা। এদিন  শিশির মঞ্চে ছিল তাঁর মাস্টারক্লাস। সৌরভের মাস্টার ক্লাসে শিশির মঞ্চে তখন উপচে পড়া ভিড়।

আরও পড়ুন:  Fighter: মাঝ আকাশেই ‘ফাইটার’ জেটের লড়াই! ঠোঁটে ঠোঁট হৃত্বিক-দীপিকার...

কখনও নিজের ছোটবেলা, কখনও অভিনয়ে তাঁর অভিজ্ঞতা, তো আবার কখনও সিনেমার ছাত্রদের দিলেন পাঠ। জানালেন প্রতিটা চরিত্রের পিছনেই রয়েছে ৩৫ বছরের পরিশ্রম, অভিজ্ঞতা। তারপর সেই চরিত্রের জন্য, সময় বোঝার জন্য কিছুটা পড়াশুনা করতে হয়।  তবে শুধু ছবি নয়, কথা বললেন নিজের ছোটবেলা নিয়েও। 

তাঁর মা ছিলেন বাঙালি আর বাবা লখনউয়ের। সৌরভের স্পষ্ট বক্তব্য, 'আমি আমার মায়ের খাদ্যাভ্যাস নিয়েছি আর বাবার ভাষা। তাঁর পছন্দের খাবার ভাত, ডাল, শুক্তো, চচ্চড়ি। বাবা-দু'জনেই দিল্লি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যুক্ত ছিলেন। তাই মা সকালে বেরনোর সময় ডিম সেদ্ধ-আলু সেদ্ধ আর ভাত করে যেতেন। সেইটা গরম করে খেতাম'। পরে মুম্বইয়ে আসার পর তিগমাংশু ধুলিয়া আর মনোজ বাজপেয়ীকেও ওই সেদ্ধ ভাত রেঁধে খাইয়েছিলেন তিনি। 

নতুন অভিনেতাদের প্রতি সৌরভের পরামর্শ, 'সংলাপ মুখস্থ করার কোনও দরকার নেই, ছবির ভাবনা বোঝা দরকার'। বাণিজ্যিক ছবিতে উচ্চকিত অভিয়ন করেন অনেকেই। অভিনেতার মতে, তারজন্য় দায়ী দর্শকরাই। কারণ, তাঁরা সেই ধরনের অভিনয়ই পছন্দ করেন এবং ছবি হিট করান। 

এদিন অনুষ্ঠান শেষে নিজের স্ত্রী, শ্বশুর-শাশুড়ির সঙ্গেও দর্শকদের আলাপ করিয়ে দেন সৌরভ। স্রেফ মা নন, তাঁর স্ত্রীও বাঙালি। বলেন, 'আমার সেকেন্ড হোম নয়, এটাই আমার ঘর'।

আরও পড়ুন:  Raja Rani Romeo: ‘মৌঝর’ জুটির মাখো-মাখো প্রেমে তৃতীয় ব্যক্তি কে?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More