Home> বিনোদন
Advertisement

Rukmini Maitra: ‘পুরুষতান্ত্রিক সমাজে বিনোদিনীর লড়াইয়ের গল্প বলা জরুরি’

Rukmini Maitra:  'পর্দায় বিনোদিনী দাসীর চরিত্রে অভিনয় করা বিশাল দায়িত্ব। বাংলার নবজাগরণের অন্যতম আইকনিক ও কিংবদন্তি থিয়েটার ব্যক্তিত্ব ছিলেন তিনি। পুরুষতান্ত্রিক সমাজে তাঁর লড়াই ও উড়ানের গল্প বলা খুবই জরুরি। তিনি অন্যতম যাঁর জন্য এখন আমরা অভিনেত্রীরা স্টেজে ও পর্দায় অভিনয় করতে পারি'।

Rukmini Maitra: ‘পুরুষতান্ত্রিক সমাজে বিনোদিনীর লড়াইয়ের গল্প বলা জরুরি’

Rukmini Maitra, Binodini, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ‘কিশমিশ’-এর পর এবার একেবারে অন্যরূপে পর্দায় আসছেন রুক্মিনী মৈত্র। এবার তাঁকে দেখা যাবে নটী বিনোদিনীর চরিত্রে। ছবির নাম ‘বিনোদিনী, একটি নটীর উপাখ্যান’টি পরিচালনা করবেন রামকমল মুখোপাধ্যায়। এটিই হতে চলেছে রামকমলের প্রথম বাংলা ছবি। সোমবার সকালে প্রকাশ্যে এসেছে এই ছবির টিজার ও ছবিতে রুক্মিনীর প্রথম লুক। চৈতন্য লুকে দেখা গেল রুক্মিনীকে। মঞ্চে যখন পুরুষেরা মহিলা সেজে অভিনয় করত, সেই সময় মহাপ্রভু চৈতন্য সেজেছিলেন বিনোদিনী দাসী। সেই লুকেই দেখা গেল রুক্মিনীকে। ২০২০ সালে এই ছবির পরিকল্পনা নিয়েছিলেন রামকমল। কিন্তু করোনার কারণে পিছিয়ে যায় সেই শ্যুটিং। তবে রুক্মিনী একা নন, ছবির সঙ্গে জড়িয়ে রয়েছেন দেবও। এই ছবির উপস্থাপক সুপারস্টার।

আরও পড়ুন: Salman Khan: কাঁধ অবধি লম্বা চুল, কানে দুল, চোখে সানগ্লাস! সলমানের নয়া লুকে মজে নেটপাড়া

রুক্মিনী মৈত্রের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জি ২৪ ঘণ্টা ডিজিটালকে জানান, ‘পর্দায় বিনোদিনী দাসীর চরিত্রে অভিনয় করা বিশাল দায়িত্ব। বাংলার নবজাগরণের অন্যতম আইকনিক ও কিংবদন্তি থিয়েটার ব্যক্তিত্ব ছিলেন তিনি। পুরুষতান্ত্রিক সমাজে তাঁর লড়াই ও উড়ানের গল্প বলা খুবই জরুরি। তিনি অন্যতম যাঁর জন্য এখন আমরা অভিনেত্রীরা স্টেজে ও পর্দায় অভিনয় করতে পারি। প্রজন্মের পর প্রজন্মের কাছে তিনি অনুপ্রেরণা। ২০২০ সালের শুরু থেকেই আমি এই চরিত্রের জন্য প্রিপারেশন নিতে শুরু করি। এই মুহুর্তে দাঁড়িয়ে আমি প্রায় আড়াই বছর ধরে বিনোদনী হয়ে ওঠার প্রিপারেশন নিচ্ছি’।

আরও পড়ুন: Kartik Aaryan: ‘স্বপ্ন সত্যি হল’, কী এমন ঘটনা ঘটল কার্তিকের জীবনে?

রুক্মিনী আরও বলেন, ‘নটী বিনোদিনীকে নিয়ে লেখা অনেক বই পড়েছি, এমনকী কথ্থকেরও ট্রেনিং নিয়েছি। তাঁর চরিত্রে অভিনয় করা সত্যিই বড় ব্যাপার। আজ পোস্টার ও টিজার রিলিজের পরেই আমার চৈতন্য লুকের জন্য অনেক প্রশংসা পেয়েছি। এই প্রশংসার থেকে অনেক পজিটিভ এনার্জি পেয়েছি যা আমাকে এগিয়ে যেতে সাহায্য করবে। দর্শকদের ভালোবাসা, সাপোর্ট ও ভরসার জন্য আমি কৃতজ্ঞ। আশা করি আমি আমার সেরাটা দিতে পারব’।

ছবির টিজারটি পুরোটাই তৈরি করা হয়েছে গ্রাফিক্সে। পুরনো দিনের পালকি রিক্সা দিয়ে শুরু টিজার। স্টার থিয়েটারের বাইরে রাখা সেই পালকি পাশ থেকেই দর্শক সোজা ঢুকে পড়ে স্টার থিয়েটারে। সেখানে দেখা যায় একটি বোর্ড, যেখানে লেখা, ‘আজ সন্ধ্যায় নাট্যাচার্য গিরিশ চন্দ্র ঘোষের শ্রী চৈতন্য লীলা। নাম ভূমিকায় বিনোদিনী দাসী।’ সেখানেই দেখা যায় মঞ্চে চৈতন্য রূপে বিনোদিনী অর্থাৎ রুক্মিনী। টিজার থেকেই প্রশংসা কুড়িয়েছেন রুক্মিনী। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More