Home> বিনোদন
Advertisement

RRR song wins Oscars 2023: ১৪ বছর পর কাটল খরা, 'নাটু নাটু'-র হাত ধরে ভারতে এল অস্কার...

RRR song Naatu Naatu wins Oscars 2023: সারা বিশ্ব জুড়ে তুমুল ব্যবসা করেছে এস এস রাজামৌলির ছবি ‘আরআরআর’। ছবিতে মুখ্য চরিত্রে নজর কেড়েছেন রামচরণ, জুনিয়র এনটিআর। ক্যামিও রোলে ছিলেন আলিয়া ভাট ও অজয় দেবগণ। এই ছবির গান ‘নাটু নাটু’ জায়গা পেয়েছিল বেস্ট অরিজিনাল সং ক্যাটেগরিতে। এটিই প্রথম তেলুগু গান যা জায়গা করে নিয়েছে অস্কারে। 

RRR song wins Oscars 2023: ১৪ বছর পর কাটল খরা, 'নাটু নাটু'-র হাত ধরে ভারতে এল অস্কার...

RRR song Naatu Naatu wins Oscars 2023, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০০৯ সালে স্লামডগ মিলেনিয়ার ছবির 'জয় হো' গানের জন্য অস্কার পেয়েছিলেন এআর রহমান, রসুল পুকুটি ও গুলজার। এরপর বেশ কয়েকটি বছর অস্কারের নমিনেশন পেয়েছে নানা ভারতীয় ছবি। তবে অস্কার অধরাই রয়ে গেছে। এবার কাটল সেই খরা। সেরা ডকুমেন্টারি শর্ট ফিল্মের জন্য অস্কার পেলেন ভারতীয় ফিল্মমেকার কার্তিকী গনসালভেস ও প্রযোজক গুনিত মোঙ্গা এবং অরিজিনাল সং ক্যাটেগরিতে অস্কার পেলেন আরআরআর ছবির সংগীত পরিচালক এমএম কীরাবাণী ও গীতিকার চন্দ্রবোস, সৌজন্যে নাটু নাটু।

আরও পড়ুন- Oscars 2023 Photo: অস্কারের মঞ্চে কালো গাউনে নজরকাড়া দীপিকা, ভারতীয় পোশাকে হাজির রাজামৌলি-রামচরণ-জুনিয়র এনটিআর...

সারা বিশ্ব জুড়ে তুমুল ব্যবসা করেছে এস এস রাজামৌলির ছবি ‘আরআরআর’। ছবিতে মুখ্য চরিত্রে নজর কেড়েছেন রামচরণ, জুনিয়র এনটিআর। ক্যামিও রোলে ছিলেন আলিয়া ভাট ও অজয় দেবগণ। এই ছবির গান ‘নাটু নাটু’ জায়গা পেয়েছিল বেস্ট অরিজিনাল সং ক্যাটেগরিতে। অ্যাকাডেমির তরফ থেকে ঘোষণা করা হয় ১০ টি বিভাগের নমিনেশনের তালিকা। এম এম কীরবাণীর সুরে এই গান আগেই জিতে নিয়েছিল গোল্ডেন গ্লোব। এটিই প্রথম তেলুগু ছবি যা জায়গা করে নিয়েছে অস্কারের মঞ্চে। বলাই বাহুল্য আরআরআর-এর হাত ধরে ইতিহাসের পাতায় জায়গা করে নিলেন রাজামৌলি। এই বছরই গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড উঠেছিল তাঁদের হাতে। এবার ঐ একই গানে জন্য অস্কার পেলেন এমএম কীরাবাণী।

এদিন অস্কারের মঞ্চে নাটু নাটু গানটি পারফর্ম করেন এই গানে দুই গায়ক রাহুল সিপলিগঞ্জ ও কালাভৈরব। এই গানের সঙ্গে ডলবি থিয়েটারে উপস্থিত তারকাদের পরিচয় করিয়ে দিলেন দীপিকা পাড়ুকোন। কালো গাউনে এদিন দীপিকার থেকে নজর ফেরানো ছিল দায়। দীপিকা বলেন, এই গান আসলে 'টোটাল ব্যাঙ্গার'। এই গানে নাচতে বাধ্য হবে সবাই এমনটাই মনে করেন নায়িকা। পাশাপাশি তিনি মনে করিয়ে দেন যে, এটাই প্রথম ভারতীয় ভাষার গান যা জায়গা পেয়েছে বেস্ট অরিজিলান সঙের ক্যাটেগরিতে। এদিন মঞ্চে ঝড় তোলেন ভারতীয় ও আমেরিকান নৃত্যশিল্পীরা। পারফরমেন্সের পর হলে উপস্থিত মুগ্ধ দর্শকেরা সকলেই উঠে দাঁড়িয়ে করতালি দেন শিল্পীদের উদ্দেশ্য। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 
Read More