Home> বিনোদন
Advertisement

২৫ শে বৈশাখ বাড়িতে থেকেই কবিপ্রণাম শিল্পীদের

রবীন্দ্রনাথের গান করে, তাঁর গানে নৃত্য পরিবেশন করে, কিংবা রবীন্দ্র কবিতা আবৃ্ত্তির মাধ্যমে কবিকে স্মরণ করলেন।

২৫ শে বৈশাখ বাড়িতে থেকেই কবিপ্রণাম শিল্পীদের

নিজস্ব প্রতিবেদন : লকডাউনের কারণে এবছর ২৫ বৈশাখেও সকলেই গৃহবন্দি। এবার তাই ২৫ বৈশাখও বাড়িতে বসেই পালন করলেন শিল্পীরা। ঋতুপর্ণা সেনগুপ্ত থেকে মনামী ঘোষ, ঊষসী চক্রবর্তী, সঙ্গীত শিল্পী ইমন চক্রবর্তী, বাচিক শিল্পী সুজয় প্রসাদ চট্টোপাধ্যায় সহ আরও অনেকেই বাড়িতে বসে রবীন্দ্রনাথের গান করে, তাঁর গানে নৃত্য পরিবেশন করে, কিংবা রবীন্দ্র কবিতা আবৃ্ত্তির মাধ্যমে কবিকে স্মরণ করলেন।

''বহে নিরন্তর, অনন্ত, আনন্দ ধারা...'', রবীন্দ্রনাথের এই গানের সঙ্গে নৃত্য পরিবেশনা করে কবিগুরুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন জনপ্রিয় অভিনেত্রী তথা নৃত্যশিল্পী ঋতুপর্ণা সেনগুপ্ত।

আরও পড়ুন-''ধায় যেন মোর সকল ভালোবাসা'', ২৫শে বৈশাখের সকালে কবিপ্রণাম বিদীপ্তার

বাচিক শিল্পী সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়ের (রবীন্দ্রনাথের অভিসার) পাঠের সঙ্গে নৃত্য পরিবেশনা করেন অভিনেত্রী তথা নৃত্য়শিল্পী মনামী ঘোষ। সেটি মনামী তাঁর সোশ্যাল মিডিয়াতে ও ইউটিউব চ্যানেলেও পোস্ট করেছেন।

অন্যদিকে টেলিভিশনের সকলের চর্চিত 'জুন আন্টি' অর্থাৎ অভিনেত্রী ঊষসী চক্রবর্তীর গলায় শোনা গিয়েছে রবীন্দ্রনাথের গান। 'ব্যর্থ প্রাণের আবর্জনা পুড়িয়ে ফেলে আগুন জ্বালো' গানটি গেয়ে ফেসবুকে পোস্ট করেছেন ঊষসী।

আরও পড়ুন-২৫শে বৈশাখ, রবীন্দ্রনাথের জন্মদিনে শ্রদ্ধাজ্ঞাপন অমিতাভ বচ্চনের

'প্রাণ ভরিয়ে তৃষা হারিয়ে' গানের সঙ্গে বাড়ির ছাদে নৃত্য পরিবেশন করে কবিগুরুকে শ্রদ্ধা জানিয়েছেন সৌমিলি বিশ্বাস।

"আমার মাথা নত করে দাও হে তোমার চরণ ধূলার তলে " গানের মধ্যে দিয়ে কবিকে শ্রদ্ধা জানিয়েছেন গায়িকা ইমন চক্রবর্তী।

'আলোকের এই ঝর্ণাধারায় ধুইয়ে দাও', গানটি খালি গলায় গেয়ে রবীন্দ্রনাথের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন শিল্পী সুজয় প্রসাদ চট্টোপাধ্যায়।

অন্যবারের মতো এবার ২৫ বৈশাখে কোনও অনুষ্ঠানের আয়োজন করা সম্ভব না হলেও, সোশ্যাল মিডিয়াতে বিভিন্ন শিল্পীদের উদ্যোগে চলেছে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি শ্রদ্ধা নিবেদন।

Read More