Home> বিনোদন
Advertisement

ভাল নেই Ritabhari, মানসিক অসুস্থতা নিয়ে ট্যাবু দূর করার লক্ষ্যে অভিনব প্রয়াস নায়িকার

নতুন হেল্প লাইন 'হিল উইথ মি' চালু করলেন নায়িকা

ভাল নেই Ritabhari, মানসিক অসুস্থতা নিয়ে ট্যাবু দূর করার লক্ষ্যে অভিনব প্রয়াস নায়িকার

নিজস্ব প্রতিবেদন-কঠিন পরিস্থিতিতে মন ভাল নেই কারও। প্রতিনিয়ত কাছের মানুষের দুঃসংবাদ আরও যেন নাড়িয়ে দিয়ে যাচ্ছে সকলকে। কারও সঙ্গে দেখা হলেই যে প্রশ্ন সবার আগে আসে, তা হল কেমন আছেন? কিন্তু এখন সেই প্রশ্ন করলেও তার উত্তর দেওয়া কঠিন হয়ে যাচ্ছে। কারণ কেউ শারিরীক ভাবে আসুস্থ কেউ আবার মানসিক ভাবে দুর্বল রয়েছেন। তাঁদের জন্য এবার নতুন উদ্যোগ নিলেন ঋতাভরী।

আরও পড়ুন:বাবার প্রথম উপার্জনের বাইকে চড়ে বসলেন রাজপুত্র, Yuvaan-র ফার্স্ট রাইডের অপেক্ষায় Raj

fallbacks

ইনস্টাগ্রাম থেকে একটি লাইভ করে নিজের ফ্যানদের সঙ্গে কথা বলেন ঋতাভরী। প্রথমে তাঁর প্রথম হিন্দি সিঙ্গল Sawaan-কে এত ভালাবাসার জন্য দর্শকদের ধন্যবাদ জানান। এরপর এই পরিস্থিতিতে কে কেমন আছে সেটাও জানতে চান নায়িকা। তিনি বলেন- 'আজ আপনাদের আমার নতুন প্রয়াসের কথা বলতে এসেছি, 'হিল উইথ মি'। এটি একটি হেল্পলাইন নম্বর। আজ থেকে শুরু হল এই হেল্প লাইন। যাঁরা কোভিডে আক্রান্ত, একা আইসোলেটেড রয়েছেন, বা কোন কাছের মানুষকে হারিয়েছেন, তাঁরা এই নম্বরে যোগাযোগ করতে পারেন। এই নম্বরে সকাল ১১টা থেকে রাত ৮ টার মধ্যে ফোন করে কথা বলতে পারবেন আপনারা। নিজেদের মনের ভাব প্রকাশ করে হালকা হতে পারবেন। প্রফেশনাল সাইকোলজিস্ট, কাউন্সিলাররা কথা বলবেন আপনাদের সঙ্গে।'

 

তিনি এও বলেন 'এই ধরনের পরিস্থিতির মধ্যে দিয়ে আমরা আগে যাই নি, তাই এই মুহুর্তে আমাদের মন ভাল রাখা, মাথার ঠিক রাখা অত্যন্ত জরুরি।সত্যি কথা বলতে আমি ভাল নেই। আমি আমার খুব কাছের একজনকে হারিয়েছি। তাই আগে মন ভাল রাখা প্রয়োজন। এমন অনেক কথাও থাকে যা সকলকে বলা যায় না। পরিবার বা বন্ধুদের বলাও কঠিন হয়, সেই সব কথা বলে ভাল থাকার চেষ্টা করতে হবে। সবার কথা ভেবে এই উদ্যোগ নিলাম। সহায়তা ক্লিনিক, আমি এবং আমার প্রিয় বন্ধু রাহুল এই উদ্যোগ নিয়েছি। মানসিকভাবে কেউ অসুস্থ হলেও তা সকলের সামনে প্রকাশ করতে চান না কেউ, এই ট্যাবু দূর করা প্রয়োজন। এই ট্যাবু দূর হলে মানুষ অনেক ভাল থাকবেন। তাই লুকিয়ে না রেখে এগিয়ে আসুন, কেউ যদি কাছের মানুষের এই প্রবণতা দেখেন তাহলে উদ্যোগী হন, চিকিৎসকের সাহায্য় নিন। আমরা সকলেই এই পরিস্থিতি কাটিয়ে উঠব, আমাদের আবার দাঁড়াতেই হবে, একসঙ্গে হাতে হাত রেখে আমরা চলব।

Read More