Home> বিনোদন
Advertisement

Kohinoor Diamond : 'ব্রিটিশ মিউজিয়ামে যা কিছু সবই যে চুরির জিনিস', কোহিনুর নিয়ে মজায় সায় দিলেন রবিনা

সঞ্চালককে বলতে শোনা যাচ্ছে, কোহিনুর হিরেটি ভারত থেকে 'সরানো হয়েছে' এবং এখন এটি 'মার্জিত মাথার সোফায় (সঞ্চালক ব্রিটিশ মুকুটের দিকে ইঙ্গিত করেছেন)' বসে আছেন। ১৯৫৩ সালে রাজ্যাভিষেকের সময়ও সেই কোহিনুর হিরে বসানো মুকুট পরেছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ। ব্রিটিশদের কোহিনুর ফেরত দিতে না চাওয়া নিয়ে রসিকতা করতে শোনা গিয়েছে জন অলিভারকে। ব্রিটিশ সরকারে প্রতিক্রিয়াকে মজা করে জন বলেছেন, 'আমি বুঝতে পারছি যে আপনারা হিরেটি চান, কিন্তু হিরেটি এখন আমাদের কাছে আছে, আপনার কাছে নেই এবং আমরা এটি চিরকাল ধরে রাখতে চাই।'

Kohinoor Diamond : 'ব্রিটিশ মিউজিয়ামে যা কিছু সবই যে চুরির জিনিস', কোহিনুর নিয়ে মজায় সায় দিলেন রবিনা

Raveena Tandon, Kohinoor, জি ২৪ ঘন্টা ডিজিট্যাল ব্যুরো: সাম্প্রতিক প্রয়াত ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে শোকাহত গোটা বিশ্ব। এদিকে তার ঠিক পরপরই সোশ্যাল মিডিয়ায় ফের ট্রেন্ডিং কোহিনুর হিরে। নেট নাগরিকদের দাবি, দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর ভারত যেন তার কোহিনুর হিরে ফেরত পায়। আর তা নিয়েই আপাতত সোশ্যাল মিডিয়া সরগরম। প্রতিক্রিয়া জানিয়েছেন, অভিনেত্রী রবিনা ট্যান্ডন। এই নিয়ে কমেডিয়ান এবং রাজনৈতিক ধারাভাষ্যকার জন অলিভারের একটি মজার ভিডিয়ো শেয়ার করেছেন রবিনা। 

রবিনা যেটি শেয়ার করেছেন সেটি ২০১৫ সালের 'লাস্ট উইক টুনাইট উইথ জন অলিভার' শোয়ের ভিডিয়ো। যেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্রিটেন সফরের একটি অংশ দেখানো হয়েছিল। সঞ্চালককে বলতে শোনা যাচ্ছে, কোহিনুর হিরেটি ভারত থেকে 'সরানো হয়েছে' এবং এখন এটি 'মার্জিত মাথার সোফায় (সঞ্চালক ব্রিটিশ মুকুটের দিকে ইঙ্গিত করেছেন)' বসে আছেন। ১৯৫৩ সালে রাজ্যাভিষেকের সময়ও সেই কোহিনুর হিরে বসানো মুকুট পরেছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ। ব্রিটিশদের কোহিনুর ফেরত দিতে না চাওয়া নিয়ে রসিকতা করতে শোনা গিয়েছে জন অলিভারকে। ব্রিটিশ সরকারে প্রতিক্রিয়াকে মজা করে জন বলেছেন, 'আমি বুঝতে পারছি যে আপনারা হিরেটি চান, কিন্তু হিরেটি এখন আমাদের কাছে আছে, আপনার কাছে নেই এবং আমরা এটি চিরকাল ধরে রাখতে চাই।'

আরও পড়ুন-পুলিসের ‘ব্রহ্মাস্ত্র’-এ ঘায়েল আলিয়া!

 একসময়রে উপনিবেশ দেশগুলি থেকে ব্রিটিশদের 'চুরি' করার প্রবণতা নিয়ে, জন অলিভার তাঁর ভিডিওর শেষ অংশে মজা করেছেন। বলেছেন 'গোটা ব্রিটিশ যাদুঘরটিই অপরাধের সাক্ষী। কারণ, সেখানে রাখা সব জিনিসই চুরি করা'। রবিনা জন অলিভারে ক্লিপ শেয়ার করে লিখেছেন, 'অসাধারণ! ওঁর পাঞ্চলাইন, 'পুরো ব্রিটিশ জাদুঘরটিকে একটি সক্রিয় অপরাধের দৃশ্য হিসাবে ঘোষণা করা উচিত!' সঙ্গে রবিনা একটি হাসির ইমোজি জুড়ে দিয়েছেন।

গত সপ্তাহে রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর, ভারতের একটি অংশ ব্রিটিশ সরকারের কাছে একসময় ভারত থেকে পাওয়া ব্রিটিশ সাম্রাজ্যের  শিল্পকর্ম সমর্পণের আহ্বান জানিয়েছে, যার মধ্যে অন্যতম বিখ্যাত কোহিনুর হিরে, যা এখন ব্রিটিশ মুকুটের অংশ। সম্প্রতি অভিনেত্রী তাপসী পান্নুকে একটি রেড কার্পেট অনুষ্ঠানে কোহিনুর হিরে নিয়ে ওঁর চিন্তাভাবনা শেয়ার করতে বলা হয়েছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Read More