Home> বিনোদন
Advertisement

৯/১১ এর জঙ্গি হামলা থেকে বরাতজোরে বেঁচে যান মাইকেল জ্যাকসন

কী ভাবে বাঁচলেন পপস্টার? ভাই জেরমাইন জ্যকসনের লেখা মাইকেলের জীবনী ‘ইউ আর নয় অ্যালোন: মাইকেল: থ্রু অ্যা ব্রাদার্স আইজ’-এ উঠে এসেছে সেই কাহিনী

৯/১১ এর জঙ্গি হামলা থেকে বরাতজোরে বেঁচে যান মাইকেল জ্যাকসন

নিজস্ব প্রতিবেদন: ৯/১১ এর হামলা থেকে বরাতজোরে বেঁচে গিয়েছিলেন পপস্টার মাইকেল জ্যাকসন। পপস্টারের ভাই জেরমাইন জ্যকসনের লেখা মাইকেলের জীবনী ‘ইউ আর নয় অ্যালোন: মাইকেল: থ্রু অ্যা ব্রাদার্স আইজ’-এ উঠে এসেছে সেই কাহিনী।

আরও পড়ুন-পুলওয়ামা জঙ্গি হামলার জবাব কখন, কীভাবে দেওয়া হবে তা ঠিক করবে জওয়ানরা: মোদী

২০০১ সালে ৯ সেপ্টেম্বরের ওই হামলায় নিহত হন ৩০০০ মানুষ। দুটি বিমান এসে সোজা ধাক্কা মারে বিশ্ব বাণিজ্য কেন্দ্রের দুটি টাওয়ারে। আগুন ধরে যায় দুটি টাওয়ারেই। চোখের সামনে গলে ভেঙে পড়ে বিশ্ববাণিজ্য কেন্দ্র। ওই ৩০০০ হাজার হতভাগ্য মানুষের মধ্যে থাকতে পারতেন মাইকেল জ্যাকসনও।

কী ভাবে বাঁচলেন পপস্টার? জেরমাইন জ্যকসন লিখেছেন, হামলার দিন বিশ্ব বাণিজ্য কেন্দ্রে জ্যাকসনের একটি বৈঠক ছিল। কেউ হয়তো তা জানেন না। কিন্তু তার আগের রাতে ঘুমতে যেতে দেরী করে ফেলেন জ্যাকসন। রাতে মা ক্যথেরাইনের সঙ্গে অনেকক্ষণ কথা বলেছিলেন তিনি। ফলে বিছানায় যেতে অনেক রাত হয়ে যা। ফলে সকালে ঠিক সময়ে ঘুম থেকে উঠতে পারেননি। স্বাভাবিকভাবেই বিশ্ব বাণিজ্য কেন্দ্রের মিটিং যেতেই পারেননি। আর এটাই তাঁকে বাঁচিয়ে দেয়।

আরও পড়ুন-ফোন ধরেই স্বস্তির নিঃশ্বাস স্ত্রীর! বরাত জোরে রক্ষা পেলেন চন্দ্রকোণার মঙ্গল হেমব্রম

হামলার খবর পাওয়ার পরই জ্যকসন মাকে ফোন করেন, ‘মা আমি ভালো আছি। গত রাতে তোমার সঙ্গে এতক্ষণ কথা বলেছি যে সকালে বিশ্ব বাণিজ্য কেন্দ্রের বৈঠকে যেতে পারিনি।‘ ওই ঘটনার ৮ বছর পর ৫০ বছর বয়সে মারা যান মাইকেল।

Read More