Home> বিনোদন
Advertisement

Ponniyin Selvan-1 Box office collection: তামিলনাড়ুতে আয় ২০০ কোটি, সারাবিশ্বে ৪৫০, ইতিহাসের পাতায় ‘পোন্নিয়িন সেলভান ১’

Ponniyin Selvan-1 Box office collection: এটিই প্রথম তামিল ছবি যা ২০০ কোটি টাকার গন্ডি ছাড়াল। গত সপ্তাহেই কমল হাসানের অ্যাকশন থ্রিলার ‘বিক্রম’কে হারিয়ে ব্যবসার নিরিখে সেরা তামিল ছবির তকমা পেয়েছিল এই ছবি, এবার নিজের রেকর্ড নিজেই ভাঙছে 'পোন্নিয়িন সেলভান পার্ট ওয়ান'।

Ponniyin Selvan-1 Box office collection: তামিলনাড়ুতে আয় ২০০ কোটি, সারাবিশ্বে ৪৫০, ইতিহাসের পাতায় ‘পোন্নিয়িন সেলভান ১’

Ponniyin Selvan-1 Box office collection, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বক্স অফিসে ঝড় অব্যাহত মণিরত্নম পরিচালিত 'পোন্নিয়িন সেলভান পার্ট ওয়ান' ছবির। প্রত্যাশা মতোই মুক্তির মাত্র কয়েক দিনের মধ্যেই বক্স অফিসে ১০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছিল এই ছবি। প্রথম সপ্তাহে এই ছবির টোটাল কালেকশন ছিল ৩০৮.৫৯ টাকা। ১৭ তম দিনে বিশ্বব্যাপী ব্যবসার নিরিখে এই ছবি ছুঁয়ে ফেলল ৪৫০ কোটির মার্ক। তামিল ছবির জগতে নয়া রেকর্ড গড়েছে এই ছবি। এটিই প্রথম তামিল ছবি যা ২০০ কোটি টাকার গন্ডি ছাড়াল। গত সপ্তাহেই কমল হাসানের অ্যাকশন থ্রিলার ‘বিক্রম’কে হারিয়ে ব্যবসার নিরিখে সেরা তামিল ছবির তকমা পেয়েছিল এই ছবি, এবার নিজের রেকর্ড নিজেই ভাঙছে 'পোন্নিয়িন সেলভান পার্ট ওয়ান'।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

গত ৩০ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে মণিরত্নম পরিচালিত ঐশ্বর্য রাই বচ্চন অভিনীত পোন্নিয়িন সেলভান-১। জানা যায়, মণিরত্নমের এই ছবি দেখার জন্য মুক্তির আগে থেকেই টিকিট বুক হতে শুরু করেছিল। তাই এই ছবি ঘিরে প্রত্যাশা ছিলই। আর ৩০ সেপ্টেম্বর, শুক্রবার, এই ছবি মুক্তির দিন সকাল থেকে তামিলনাড়ুর সমস্ত প্রেক্ষাগৃহে দর্শক আসন ছিল ভরা, অর্থাৎ শো ছিল হাউসফুল। ফিল্ম বিশ্লেষকদের দাবি করেছিলেন, কোভিড পরবর্তী সময়ে মণিরত্নের এই ছবি দক্ষিণী ছবির বক্স অফিসে নতুন ট্রেন্ড তৈরি করতে চলেছে। সেই মতোই বক্স অফিসে ৪৫০ কোটির গন্ডি ছাড়িয়ে এবার ৫০০ কোটি দিকে এগোচ্ছে এই ছবি।

আরও পড়ুন: Drishyam 2 Trailer: ৭ বছর ধরে পুলিসি হেনস্থার শিকার পরিবার, শেষপর্যন্ত কি দোষ কবুল করবেন অজয়?

মাত্র দু সপ্তাহেই 'পোন্নিয়িন সেলভান পার্ট ওয়ান' প্রমাণ করে দিয়েছে যে এই ছবি ব্যবসার নিরিখে টপকে যেতে পারে বেশ কিছু ছবির রেকর্ড। এই ছবির দুটি ভাগেরই শ্যুটিং একসঙ্গে শেষ করেছেন ছবির নির্মাতারা কিন্তু সেই দুটি ছবির মধ্যে প্রথম ছবি থেকেই ছবির ব্যয় তুলে ফেলতে পেরেছে প্রযোজনা সংস্থা। এমনকী বেশ কয়েকটি ওটিটি প্ল্যাটফর্মে এই ছবি বিক্রিও করেছে তারা। এক কথায় একটি পার্ট থেকে দুটি ছবির খরচ তুলে নিতে পেরেছে এই ছবির নির্মাতারা।

তামিল লেখক কল্কি কৃষ্ণমূর্তি-এর জনপ্রিয় উপন্যাস  পন্নিয়িন সেলভান (দ্য সন অফ পোন্নি) অবলম্বনে তৈরি হচ্ছে এই ছবি। দশম শতাব্দীতে চোল সাম্রাজ্যের উত্তাল সময়ের প্রেক্ষাপটে আবর্তিত হবে এই ছবির গল্প।  যখন পরিবারের উত্তরসূরী অন্তর্দ্বন্দ্বের ফলে হিংসাত্মক পরিবেশ তৈরি হয়।তামিল, হিন্দি, তেলগু, মালায়ালম এবং কন্নড় ভাষায় মুক্তি পাবে 'পোন্নিয়িন সেলভান'-এর প্রথম পর্ব। যেখানে নন্দিনী এবং তাঁর মা মন্দাকিনী দেবী, দ্বৈত ভূমিকায় দেখা যাবে ঐশ্বর্যকে। ঐশ্বর্য ছাড়াও দেখা যাবে বিক্রম কার্তি, ত্রিশা কৃষ্ণন, প্রকাশ রাজ, জয়রাম, জয়ম রবি এবং ঐশ্বরিয়া লক্ষ্মীকে। এর আগে মণি রত্নম-এর 'ইরুভর', 'গুরু', 'রাবণ'-এর মতো ছবিতে অভিনয় করেছেন 'রাই' সুন্দরী।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More