Home> বিনোদন
Advertisement

মুলায়ম-অজিত দ্বৈরথের গল্প এবার বড়পর্দায়

মুলায়মের বায়োপিকে অজিত সিংয়ের ভূমিকায় কলকাতার রণজয়। পরিচালনায়ও বাঙালি পরিচালক শুভেন্দু ঘোষ

মুলায়ম-অজিত দ্বৈরথের গল্প এবার বড়পর্দায়

শর্মিষ্ঠা গোস্বামী চট্টোপাধ্যায়

বলিউডে এবার মুলায়ম সিং যাদবের বায়োপিক। পরিচালনায় এক বাঙালি পরিচালক শুভেন্দু ঘোষ। ছবির নাম ঘোষণা না হলেও ছবির কলাকুশলী সহ আর ও কিছু গুরুত্বপূর্ণ তথ্য এসেছে জি ২৪ ঘণ্টার হাতে।

মুলায়ম সিংয়ের বায়োপিকে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন অমিত শেঠি মন্ডল।রাম মনোহর লোহিয়া ও রাজ নারায়ণের আদর্শে অনুপ্রাণিত ইন্দিরা-বিরোধী মুখেদের ভারতীয় রাজনীতিতে উঠে আসার এক দলিল হতে চলেছে ছবিটি। সমাজতন্ত্রের আদর্শে অনুপ্রাণিত সেই সময়ের একঝাঁক মুখের মধ্যে ছিলেন মুলায়ম সিং যাদব, লালু প্রসাদ যাদব, নীতিশ কুমার, জর্জ ফার্নান্ডেজ প্রমুখ। তাঁদের ছাত্র রাজনীতির সময় থেকে শুরু করে মুলায়মের উত্তর প্রদেশে প্রথমবারের মুখ্যমন্ত্রী হওয়া পর্যন্ত সময় ধরা হয়েছে এই বায়োপিকে।এমন একটা সময়কে এই মুহূর্তে ছবির বিষয় হিসাবে বেছে নেওয়া হল কেন। সূত্রের খবর, সমাজবাদী পার্টির পৃষ্টপোষকতাতেই তৈরি হয়েছে ছবিটি।জুন মাস নাগাদ স্বয়ং মুলায়মই ছবির নাম ঘোষণা করবেন। ছবির হাই-পয়েন্ট হিসাবে নিশ্চয়ই উঠে আসবে, জরুরি অবস্থার সময় থেকে মুলায়মের ১৯ মাসের হাজতবাসের ঘটনা।

fallbacks

ছবিটির দিকে নজর আসে যখন আজ সকালেই সোশ্যাল মিডিয়ায় এক রাজনৈতিক নেতার লুক টেস্টের ছবি পোস্ট করেন অভিনেতা রণজয়। সম্প্রতি সোহিনী সরকারের বয়ফ্রেন্ড হিসাবে তাঁর খ্যাতি হয়েছে। কিন্তু রণজয় এরমধ্যেই এই গুরুত্বপূর্ণ রাজনৈতিক ছবির অংশ। তাঁর প্রথম হিন্দি ছবি।অভিনয় করছেন অজিত সিংয়ের চরিত্রে।জনতা দলের সাধারণ সম্পাদক হওয়ার আগে লোক দল (এ) ও জনতা পার্টির সভাপতি ছিলেন অজিত সিং। আই আই টি খড়ৃগপুর থেকে B Tech এবং আমেরিকার ইলিয়নস ইনস্টিটিউট থেকে MS করেন অজিত। বিদেশ থেকে ফিরে দেশের রাজনীতিতে মুলায়মের উথ্থান কীভাবে দেখেন, তাই ধরা হয়েছে ছবিতে। ছাত্র অজিত সিং ও রাজনীতিতে পা দেওয়া অজিতের ভূমিকায় রণজয়ের লুক পছন্দ করেছেন নেটিজেনরা। অজিত সিংয়ের বাবা চৌধুরী চরণ সিংয়ের ভূমিকায় অভিনয় করেছেন বলিউডের প্রখ্যাত অভিনেতা গোবিন্দ নামদেব।তাঁকে ব্যান্ডিট কুইন, সত্যা, বীরাসতের মত ছবিতে অভিনয় করতে দেখা গেছে।

মুলায়ম সিং যাদবের এই বায়োপিক আগামি জুলাই মাসেই মুক্তি পাওয়ার কথা। তার আগে জুন মাসে ছবিটি লঞ্চ করবেন মুলায়ম নিজেই, আপাতত এমনটাই খবর।

Read More