Home> বিনোদন
Advertisement

Oscars 2024: অস্কারের দৌড়ে ফের দক্ষিণের জয়জয়কার, ভারতের অফিসিয়াল এন্ট্রি মালায়লাম ছবি ‘২০১৮’

Oscars 2024: গত বছর অস্কারে ভারতের লাইমলাইট কেড়ে নেন দক্ষিণী ছবি আরআরআর-এর গান নাটু নাটু। এবার ভারতের অফিসিয়াল এন্ট্রি হতে চলেছে আরেক দক্ষিণী ছবি। অস্কার ২০২৪-এ ভারতের হয়ে অস্কারে লড়বে মালায়লাম সিনেমা ‘২০১৮’। এটি সর্বকালের সবচেয়ে বেশি আয় করা মালায়লাম সিনেমা।

Oscars 2024: অস্কারের দৌড়ে ফের দক্ষিণের জয়জয়কার, ভারতের অফিসিয়াল এন্ট্রি মালায়লাম ছবি ‘২০১৮’

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০২৩ সালে অস্কারের মঞ্চে ভারত পেয়েছে দুটি সম্মান। এবছর ভারত থেকে মনোনয়ন পেয়েছিল তিনটি ছবি। ডকুমেন্টারি শর্ট বিভাগে সেরা তথ্যচিত্রের অস্কার পায় কার্তিকী গনসালভেস ও গুনিত মোঙ্গার তথ্যচিত্র দ্যা এলিফ্যান্ট হুইসপারার্স। অন্যদিকে আরআরআর ছবির নাটু নাটু গানের জন্য অস্কার পান এই গানের সংগীত পরিচালক এম এম কীরাবাণী ও গীতিকার চন্দ্রবোস। এবছর ফের অস্কারের(Oscars 2024) দৌড়ে এগিয়ে রইল দক্ষিণের ছবি। ভারত থেকে অস্কারের জন্য মনোনয়ন পেল মালায়লাম সিনেমা(Malayalam Film) ‘২০১৮’।

আরও পড়ুন- Shah Rukh Khan-Salman Khan: 'টাইগার ৩'-এর টিজার দেখে মুগ্ধ! ‘ভাই তো ভাইই’ সলমানের জন্য গলা ফাটালেন শাহরুখ

মালায়ালাম সিনেমাটির ইংরেজি নাম দেওয়া হয়েছে ‘এভরিওয়ান ইন অ্য হিরো’। ২০১৮ সালের বন্যার কাহিনী অবলম্বনে নির্মাণ করা হয়েছে সিনেমাটি।সিনেমাটির পরিচালক অ্যান্থনি জোসেফ । এই সিনেমায় অভিনয় করেছেন টোভিনো থমাস, কুনচাকো বোবান, আসিফ আলি, ভিনীথ শ্রীনিবাসন, অপর্ণা বালামুরালি। চলতি বছরের মে মাসে ‘২০১৮’ সিনেমাটি মুক্তি পায়। এটি সর্বকালের সবচেয়ে বেশি আয় করা মালায়লাম সিনেমা।

আরও পড়ুন- Jeet: ফের বাবা হতে চলেছেন জিৎ, প্রেগন্যান্সি ফটোশ্যুটে স্ত্রী-মেয়ের সঙ্গে সুপারস্টারও...

অস্কারের জন্য ভারতের অফিসিয়াল এন্ট্রির নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান গিরিশ কাসারাভাল্লি জানান, জলবায়ু পরিবর্তনের ওপর বানানো মালায়লাম সিনেমাটিকে এবারের অস্কারের জন্য মনোনয়ন দেওয়া হয়েছে। ২০২৪ সালের অস্কারে ‘২০১৮’ সিনেমাটি বেস্ট ইন্টার‌ন্যাশনাল ফিচার ফিল্ম ক্যাটাগরিতে অস্কারে লড়বে। গত বছর ভারতের অফিসিয়াল এন্ট্রি ছিল গুজরাটি ছবি ‘দ্য ছেলো শো’। তবে অস্কারের দৌড়ে ছিটকে যায় সেই ছবি। এবার মালায়ালাম ছবির হাত ধরে ফের অস্কারের স্বপ্নে সামিল গোটা দেশ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More