Home> বিনোদন
Advertisement

কেদারনাথে 'লভ জিহাদ'! সারা-সুশান্তের ছবি নিষিদ্ধ করার দাবি পুরোহিতদের

 'কেদারনাথ' ছবিটি নিষিদ্ধ করার দাবি তুলল কেদারনাথের পুরোহিতরা। 

কেদারনাথে 'লভ জিহাদ'! সারা-সুশান্তের ছবি নিষিদ্ধ করার দাবি পুরোহিতদের

নিজস্ব প্রতিবেদন: ফের সমস্যায় সইফ কন্যা সারা আলি খানের ডেবিউ ছবি 'কেদারনাথ'। ছবিতে 'লভ জিহাদ' দেখানো হয়েছে। এই অভিযোগে 'কেদারনাথ' ছবিটি নিষিদ্ধ করার দাবি তুলল কেদারনাথের পুরোহিতরা। ছবিটির মুক্তি আটকানোর দাবি জানানো হয়ে কিছু রাজনৈতিক দলের তরফেও।

ছবির শ্যুটিং শুরু হওয়ার পর থেকেই সইফ-অমৃতা কন্য সারা আলি খানের ডেবিউ ছবি 'কেদারনাথ' হাজারও বাধার মুখে পড়েছে। প্রথমে প্রযোজকের সঙ্গে পরিচালক অভিষেক কাপুরের সমস্যার জেরে বেশকিছুদিনের জন্য বন্ধ হয়ে যায় ছবির শ্যুটিং। বাধ্য হয়ে করণ জোহরের প্রযোজনা সংস্থার ছবি 'সিম্বা'-তে সই করের সারা। শ্যুটিংও শুরু করে দেন। অন্যদিকে এর ঠিক পরপরই অভিষেক কাপুর নিজেই 'কেদারনাথ' ছবিটির প্রযোজনার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন ও শ্যুটিং শুরু করেন। এর পর সারা আলি খানের সঙ্গে সমস্যা তৈরি হয় অভিষেক কাপুরের। সারা নাকি শ্যুটিংয়ের ডেট দিতে পারছেন না। চুক্তি ভেঙে 'কেদারনাথ' শ্যুটিং শেষ হওয়ার আগেই 'সিম্বা'র শ্যুটিং শুরু করেছেন এনিয়ে সইফ কন্যাকে আইনি চিঠি পাঠান অভিষেক। শেষপর্যন্ত নিজেদের মধ্যে মীমাংশায় ছবির শ্যুটিং শেষ করেন সারা। এই পর্যন্ত সবকিছু ঠিক ঠাকই ছিল। এমনকি সম্প্রতি 'কেদারনাথ' ছবিটির টিজার মুক্তি পাওয়ার পর সেটির প্রশংসায় পঞ্চমুখ হন সিনেমাপ্রেমীরা। প্রথম ছবিতেই সারার অভিনয়ে মুগ্ধ অনেকেই। এই পর্যন্ত সবকিছু ঠিক ঠাকই ছিল। 

আরও পড়ুন- গোয়ায় বিকিনিতে ঐশ্বর্য, ফাঁস হল ব্যক্তিগত ছবি...

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

 

তবে টিজারে ছবির প্রেক্ষাপট হিসাবে যা তুলে ধরা হয়েছে। তাতেই সমস্যার সৃষ্টি হয়েছে। টিজারে দেখা যাচ্ছে ছবিতে ২০১৩ সালে উত্তরাখণ্ডের ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয়ে চিত্রই তুলে ধরা হয়েছে। আর এই পটভূমিতে তৈরি হয়েছে মনসুর ও মুক্কুর (সারা-সুশান্ত) প্রেমের গল্প। ছবিতে গল্প অনুুযায়ী, গৌরী কুণ্ড থেকে কেদারনাথ যাওয়ার টানা ১৪ কিলোমিটার রাস্তা যাওয়ার জন্য পিঠ্ঠু মনসুরের সাহায্য নেন মুক্কু। পথেই আলাপ মনসুর-মুক্কুর। সেখান থেকেই প্রেম। আর এই ছবির গল্প এগোবে তাঁদের প্রেম ঘিরেই। ছবির একটি দৃশ্যে সুশান্তের সঙ্গে একটি চুম্বনের দৃশ্যও রয়েছে সারা। তবে নাম শুনেই বোঝা যাচ্ছে মনসুর ও মক্কুর প্রেমে অন্যতম বাধা হয়ে দাঁড়াবে ধর্ম। যদিও 'কেদারনাথ' ছবির পোস্টার ইনস্টাগ্রামে শেয়ার করে সারা লিখেছেন, ''কোনোও ট্রাজেডি, প্রকৃতির কোনও রোষ, এমনকি ইশ্বরের কোনও কর্মও ভালোবাসার শক্তিকে পরাস্থ করতে পারে না। '' তবে এখন ছবিতে তুলে ধরা হিন্দু-মুসলিম প্রেমই ছবি মুক্তির পথে বাধা হয়ে দাঁড়াতে চলেছে।

আরও পড়ুন-জন্মদিনে নাইটক্লাবে উদ্দাম নাচ শুভশ্রীর, ভাইরাল ভিডিও...

এই ছবিতে 'লভ জিহাদ' কেন দেখানো হল তা নিয়ে প্রশ্ন তুলেছেন 'কেদারনাথ'-এর পুরোহিতরা। চারধাম-এর পুরোহিতদের দাবি ছবিটি মুক্তি পেলে হিন্দু ভাবাবেগে আঘাত লাগবে। এপ্রসঙ্গে কেদার সভার চেয়ারম্যান বিনোদ শুক্লা বলেন, '' যদি ছবিটির মুক্তি না আটকানো হয়, তাহলে আমরা বিক্ষোভ শুরু করব। ছবিটি মুক্তি পেলে হিন্দু ভাবাবেগে আঘাত লাগবে। ছবিতে লভ জিহাদ-কে তুলে ধরা হয়েছে। '' ছবির সঙ্গে লভ-জিহাদ শব্দটি জুড়ে দেওয়ার দাবি যাঁরা করছেন তাঁদের প্রশ্ন ছবিতে কেন একজন মুসলিম যুবকের সঙ্গে হিন্দু যুবতীর প্রেম দেখানো হবে? 

বিনোদ শুক্লার আরও অভিযোগ, ছবিটির একটি নাচের দৃশ্য যখন কেদানাথে শ্যুটিং হচ্ছিল তখনই বেশকিছু লোকজন মন্দিরের সামনে এমন দৃশ্যের শ্যুটিং নিয়েও বিক্ষোভ দেখিয়েছিল। পাশাপাশি ছবির পোস্টার নিয়েও প্রশ্ন তোলেন তিনি। তাঁর কথায় ছবির পোস্টারে দেখানো হয়েছে সুশান্ত সারাকে পিঠে করে কেদারনাথের তীর্থযাত্রার উদ্দেশ্যে নিয়ে যাচ্ছেন। যার পিছনে কেদারনাথ মন্দিরের ছবি রয়েছে। যেটা অন্যায়। এখনও পর্যন্ত কেদারনাথ যাত্রায় কোনও পিঠ্ঠু ইসলাম ধর্মাবলম্বী নেই। প্রসঙ্গত আগামী ৭ ডিসেম্বর ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। তার আগে এধরনের অভিযোগ ছবি মুক্তির পক্ষে বাধা হয়ে দাঁড়ায় কিনা এখন সেটাই প্রশ্ন?

আরও পড়ুন- শাহরুখের বাড়িতে দিওয়ালির সেলিব্রেশন, গৌরীর উদ্যোগে সেজে উঠল 'মন্নত', হাজির বলি তারকারা

Read More