Home> বিনোদন
Advertisement

Jaya Bachchan: সংসার, সন্তানের জন্য অভিনয় ছেড়েছিলেন! ৪০ বছর পর মুখ খুললেন জয়া

Jaya Bachchan: অনেকের থেকেই জয়া সেসময় শুনেছিলেন, অমিতাভকে বিয়ে করে কেরিয়ার শেষ হয়ে গেছে জয়া বচ্চনের। সংসার, সন্তান সামলে সেভাবে অভিনয়ে মন দিতে পারেননি তিনি, সংসারেই আটকা পড়ে গেছেন। কিন্তু সত্যিই কি এরকম কিছু ঘটেছিল? মুখ খুললেন জয়া বচ্চন। 

Jaya Bachchan: সংসার, সন্তানের জন্য অভিনয় ছেড়েছিলেন! ৪০ বছর পর মুখ খুললেন জয়া

Jaya Bachchan, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সম্প্রতি নাতনি নভ্যা নন্দার পডকাস্টে অতিথি হিসাবে এসে হাজির হয়ে বিয়ে, সংসার, সন্তান নিয়ে মুখ খোলেন অভিনেত্রী জয়া বচ্চন। অনেকেই মনে করেন, অমিতাভকে বিয়ে করে কেরিয়ার শেষ হয়ে গেছে জয়া বচ্চনের। সংসার, সন্তান সামলে সেভাবে অভিনয়ে মন দিতে পারেননি তিনি। সংসারেই আটকা পড়ে গেছেন। কিন্তু সত্যিই কি এরকম কিছু ঘটেছিল? সম্প্রতি জয়া বলেন যে কেন অভিনয় থেকে ব্রেক নিয়েছিলেন তিনি?

সত্তর দশকে বলিউডের অন্যতম শক্তিশালী অভিনেত্রী জয়া বচ্চন। মাত্র ১৫ বছর বয়সে সত্যজিৎ রায়ের ‘মহানগর’ ছবিতে ডেবিউ করেন অভিনেত্রী। পরের বছর ১৯৭১ সালে বলিউডে ডেবিউ জয়ার। গুড্ডি ছবিতে অভিনয় করে সেরা অভিনেত্রী হিসাবে ফিল্ম ফেয়ার পেয়েছিলেন তিনি। সেই বছরই ‘ধন্যি মেয়ে’ ছবিতে জয়া অভিনয় নজর কাড়ে দর্শকের। এরপর আর ফিরে তাকাতে হয়নি। ১৯৭২ সালে একই বছরে ১১ টি ছবিতে নায়িকার চরিত্রে দেখা যায় অভিনেত্রীকে। সেই বছরই বংশী বিরজু ছবিতে অমিতাভ বচ্চনের সঙ্গে জুটি বাঁধেন জয়া। কিন্তু বক্স অফিসে সেই ছবি মুখ থুবড়ে পড়ে। এর পরের বছরই সাত পাকে বাঁধা পড়েন অমিতাভ ও জয়া।

আরও পড়ুন- Vikram Gokhale Death: প্রয়াত বর্ষীয়ান অভিনেতা বিক্রম গোখলে...

‘মিলি’, ‘অভিমান’, ‘চুপকে চুপকে’ একাধিক ছবিতে তিনি নজর কেড়েছেন। অমিতাভের সঙ্গে বিয়ের পরও চুটিয়ে একাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। ১৯৮১ সালে ‘সিলসিলা’ ছবির পর সিনেমা থেকে ব্রেক নেন অভিনেত্রী। ব্যক্তিগত জীবনের কারণেই এই ব্রেক নিয়েছিলেন তিনি। জয়া বচ্চন বলেন, ‘আমার মনে আছে, যখন আমি অভিনয় থেকে ব্রেক নিলাম তখন অনেকেই বলেছিল সংসার সন্তানের জন্য ও নিজের কেরিয়ার ত্যাগ করল। কিন্তু সেরকম কিছু ছিল না। স্ত্রী হয়ে, মা হয়ে আমি খুবই খুশি ছিলাম। আমি সেই সময় এই রোলগুলো খুবই এনজয় করছিলাম। সেটা মোটেও কোনও ত্যাগ ছিল না।’

প্রায় ২০ বছর পর ২০০০ সালে সিনেমায় ফিরেছিলেন জয়া বচ্চন। ফিজা ছবিতে করিশ্মা ও হৃতিকের মায়ের চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। এরপর ‘কভি খুশি কভি গম’, ‘কাল হো না হো’ ছবিতে জয়ার অভিনয়ে মুগ্ধ হয় দর্শক। মুক্তির অপেক্ষায় রয়েছে করণ জোহরের ছবি ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’। এই ছবিতে জয়া বচ্চনের সঙ্গে দেখা যাবে ধর্মেন্দ্র, শাবানা আজমি, আলিয়া ভাট, রণবীর সিংকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More