Home> বিনোদন
Advertisement

Hijab Row: 'হিজাব বিতর্কে আল্লাহু আকবর স্লোগানের জন্য মুসকানকে ৩ কোটি পুরস্কার সলমন ও আমিরের', ভাইরাল এই খবরের সত্যতা কী?

বেশ কয়েকজন ইউটিউবার শেয়ার করেছে এই খবর। 

Hijab Row: 'হিজাব বিতর্কে আল্লাহু আকবর স্লোগানের জন্য মুসকানকে ৩ কোটি পুরস্কার সলমন ও আমিরের', ভাইরাল এই খবরের সত্যতা কী?

নিজস্ব প্রতিবেদন: কলেজের মধ্যে বোরখা পরে একটি মেয়ে হেঁটে চলেছে আর তাঁর পিছনে একদল ছেলে, গলায় গেরুয়া স্কার্ফ পরে মেয়েটিকে লক্ষ্য করে স্লোগান দিচ্ছে 'জয় শ্রীরাম। একসময় মেয়েটি ঘুরে দাঁড়িয়ে চিৎকার করে ওঠে 'আল্লাহু আকবর'। প্রতিবাদী ঐ ছাত্রীর নাম মুসকান খান। মুহূর্তে ভাইরাল হয়ে যায় কর্ণাটকের এক কলেজের সেই ভিডিও। ৫ ফেব্রুয়ারি কর্ণাটক সরকার 'সমতা, অখণ্ডতা এবং জনসাধারণের আইন-শৃঙ্খলাকে বিঘ্নিত করে' এমন পোশাকের উপর নিষেধাজ্ঞা-সহ সমস্ত স্কুল ও কলেজে একটি ড্রেস কোড বাধ্যতামূলক করার আদেশ জারি করার পরে পুরো বিতর্কের সূত্রপাত হয়। 

কর্ণাটকের হিজাব বিতর্কে (Hijab Row) সরব হয়েছেন বর্ষীয়ান গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতার, শাবানা আজমি, স্বরা ভাস্কর, হেমা মালিনী সহ আরও অনেকে। সোশ্যাল মিডিয়ায় (Social Media) নিজেদের ক্ষোভ উগড়ে দেন তাঁরা। হিজাব বিতর্কে উত্তাল হয়ে ওঠে গোটা দেশ। বৃহস্পতিবার জাভেদ আখতার তাঁর টুইটে লেখেন, 'আমি কখনই হিজাব বা বোরখা পরার পক্ষে ছিলাম না। আমি এখনও এরই পক্ষে আছি কিন্তু একইসঙ্গে এই গুন্ডারা যারা একটি মেয়েকে হিজাব পরার জন্য ভয় দেখানোর চেষ্টা করে এবং ব্যর্থ হয়, তাদের জন্য ধিক্কার। এটাই কী তাদের কাছে পুরুষত্বের ধারণা?' ইনস্টাগ্রাম পোস্টে এর বিপক্ষে কঙ্গনা লিখেছেন, ‘যদি সত্যিই সাহস দেখাতে হয়, তাহলে আফগানিস্তানে গিয়ে বোরখা পরবেন না! স্বাধীনভাবে থাকতে শিখুন, খাঁচায় নিজেকে বন্ধ করে রাখবেন না।’ এরপরেই কঙ্গনাকে পাল্টা জবাব দেন শাবানা। তিনি লেখেন,'ভুল হলে আমাকে সংশোধন করুন কিন্তু আফগানিস্তান একটি ধর্মতান্ত্রিক রাষ্ট্র এবং আমি শেষবার যা দেখেছি তাতে মনে হয় ভারত একটি ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক প্রজাতন্ত্র!'

হিজাব বিতর্কের মাঝেই ভাইরাল হয় একটি খবর। শোনা যায় 'আল্লাহু আকবর' স্লোগান দিয়ে নিজের ধর্মকে তুলে ধরার জন্য নাকি মুসকানকে ৩ কোটি টাকা দিয়েছেন অভিনেতা সলমন খান(Salman Khan) ও আমির খান(Amir Khan)। এখানেই শেষ নয়, তাঁকে নাকি তুরস্কের সরকার ২ কোটি টাকা দেবে। একাধিক ইউটিউবার এই তথ্য শেয়ার করেছে, যাদের অনেকেরই সাস্ক্রাইবারের সংখ্যা লক্ষাধিক। এভাবেই ছড়িয়ে পড়তে থাকে খবর। কিন্তু খবরের সত্যতা যাচাই সংস্থা 'factly' এই খবর ভুয়ো বলে ঘোষণা করে। তারা জানায়, মুসকানকে কেউ কোনও টাকা দেয়নি। এই খবর পুরোটাই রটনা।  

আরও পড়ুন: Justin Bieber: জাস্টিন বিবারের পার্টির বাইরে গুলি, গুলিবিদ্ধ কোডাক ব্ল্যাক সহ ৪, দেখুন ভিডিও

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

Read More