Home> বিনোদন
Advertisement

হ্যাপি বার্থডে মাধুরী

বলিউডের ধক ধক গার্ল আজ ৪৮ পূর্ণ করলেন। সেই আশির দশকে তার নাচের ভঙ্গিমায়, লাস্যে ঝড় তুলেছিলেন বহু হৃদয়ে। তারপর কেটে গিয়েছে ২৫ বছরেরও বেশি সময়। এতগুলো বছর পেরিয়ে আজও তিনিই ভারতের আলটিমেট ডান্সিং ডিভা। তিনি মাধুরী দীক্ষিত।

হ্যাপি বার্থডে মাধুরী

ওয়েব ডেস্ক: বলিউডের ধক ধক গার্ল আজ ৪৮ পূর্ণ করলেন। সেই আশির দশকে তার নাচের ভঙ্গিমায়, লাস্যে ঝড় তুলেছিলেন বহু হৃদয়ে। তারপর কেটে গিয়েছে ২৫ বছরেরও বেশি সময়। এতগুলো বছর পেরিয়ে আজও তিনিই ভারতের আলটিমেট ডান্সিং ডিভা। তিনি মাধুরী দীক্ষিত।

১৯৯৯ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবাসী ডাক্তার শ্রীরাম নেনের সঙ্গে বিয়ের পর লস অ্যাঞ্জেলসে পাড়ি দেন মাধুরী। প্রায় ১১ বছর বিদেশে থাকার পর ২০১১ সালে দেশে ফেরেন তিনি। দুই সন্তান অরিন ও রায়ানের মায়ের বিপরীতে হিরো হতে এককথায় প্রস্তুত এযুগের অভিনেতারাও। ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি ছবিতে নিজের থেকে অনেক কমবয়সী নায়ক রনবীর কপূরের সঙ্গে দিল্লি ভায়া আগ্রা গানেও পুরো ক্রেডিটই গেছে মাধুরীর ঝুলিতেই।

বিয়ের পর ২০০৭ সালে যশরাজ ফিল্মসের আজৈা নাচলে ছবি দিয়ে বলিউডে কামব্যাক করেন মাধুরী। ছবি বক্সঅফিসে সাফল্য না পেলেও বুঝিয়ে দিয়েছিলেন যে মাধুরী ইজ ব্যাক। গুলাব গ্যাং ও ঢেড় ইশকিয়া ছবিতেও মাধুরীকে পাওয়া গিয়েছে স্বমহিমায়। ২০১১ সাল থেকে টানা সেলিব্রিটি ডান্স রিয়ালিটি শো ঝলক দিখলা যা-র বিচারকের আসনেও দেখা গিয়েছে তাকে।

নিজের কেরিয়ারে প্রায় ১০০টি ছবিতে অভিনয় করেছেন মাধুরী। এর মধ্যে রয়েছে তেজাব, দিল, বেটা, রাম লক্ষ্ণণ, সাজন, হম আপকে হ্যায় কউন, দিল তো পাগল হ্যায়, মৃত্যদণ্ড, পুকার, লজ্জা, দেবদাসের মতো ছবি। ফিল্মফেয়ার সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন ৫ বার। ভারতীয় চলচ্চিত্র অবদানের জন্য ২০০৮ সালে পেয়েছেন পদ্মশ্রী সম্মান।

আজ তার জন্মদিনে শুভেচ্ছা রইল ২৪ ঘণ্টার তরফেও।

Read More