Home> বিনোদন
Advertisement

Actor Death: প্রয়াত হরিশ মোগান, চুপিসারেই চলে গেলেন অমিতাভ-ধর্মেন্দ্রর সহ অভিনেতা...

Harish Mogan: ‘খুশবু’, ‘নমক হালাল’, ‘চুপকে চুপকে’, ‘ইনকার’, ‘মুকাদ্দর কা সিকন্দর’, ‘শাহেনশা’, ‘আঁধি’ ‘গোলমাল’, একাধিক ছবিতে নিজের ছাপ ফেলেছেন হরিশ মাগোন। তবে সিনেমা থেকে অবসরের পর লাইমলাইট থেকে সরে গিয়েছিলেন অভিনেতা। শনিবার মুম্বইয়েই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অভিনেতা।

Actor Death: প্রয়াত হরিশ মোগান, চুপিসারেই চলে গেলেন অমিতাভ-ধর্মেন্দ্রর সহ অভিনেতা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের শোকের ছায়া অভিনয় মহলে। প্রয়াত বর্ষীয়ান বলিউড অভিনেতা হরিশ মাগোন(Harish Mogan)। চুপিসারেই গত ১ জুলাই চলে গেলেন এক সময়ের জনপ্রিয় এই অভিনেতা। মুম্বইয়েই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অভিনেতা। তবে তাঁর মৃত্যুর কারণ জানা যানি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। ‘নমক হালাল’, ‘চুপকে চুপকে’, ‘শাহেনশা’, ‘আঁধি’ ‘গোলমাল’-এর মতো সত্তর ও আশির দশকের একাধিক সুপারহিট ছবিতে অভিনয় করেছেন হরিশ।

আরও পড়ুন- Nabanita Das | Jeetu Kamal: ‘কিছু জিনিস আবছা থাকাই শ্রেয়…’, জীতুর উদ্দেশ্যে ফের হেঁয়ালি পোস্ট নবনীতার?

টুইটারের মাধ্যমে সিনে অ্যান্ড টিভি আর্টিস্ট অ্যাসোশিয়েশনের তরফে তাঁর মৃত্যুর খবর জানানো হয়। ১৯৮৮ সাল থেকে ঐ সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন তিনি। তাঁর মৃত্যুতে শোকে কাতর তাঁর সহকর্মীরা। অভিনয় থেকে অবসরের পরে ক্যামেরার ঝলকানি থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন এই বর্ষীয়ান অভিনেতা। এক ছেলে ও এক মেয়েকে নিয়ে সস্ত্রীক মুম্বইয়েই থাকতেন তিনি। তবে মেয়ে বর্তমানে থাকেন সিঙ্গাপুরে।

১৯৪৬ সালের ৬ই ডিসেম্বর মুম্বইয়ে জন্ম হরিশ মাগোনের। ১৯৭৪ সালে পুনের এফটিআর থেকে স্নাতক হয়েছিলেন তিনি। গুলজারের সেই সময়ের অ্যাসিস্টান্টের বন্ধু ছিলেন অভিনেতা। সেই সূত্রেই আঁধি ছবিতে একটি ক্যামিও করার সুযোগ পান হরিশ। এরপর একাধিক জনপ্রিয় ছবিতে কাজ করেছেন। ‘খুশবু’, ‘নমক হালাল’, ‘চুপকে চুপকে’, ‘ইনকার’, ‘মুকাদ্দার কা সিকন্দর’, ‘শাহেনশা’, ‘আঁধি’ ‘গোলমাল’ ছবিতে অভিনয় করেন তিনি। ১৯৯৭ সালে শেষ ছবিতে অভিনয় করেন তিনি। তাঁর শেষ ছবির নাম ‘উফ! ইয়ে মহব্বত’। সত্তর ও আশির দশকে বলিউডের অন্যতম শক্তিশালী পার্শ্ব চরিত্র অভিনেতা ছিলেন তিনি। ক্যামিও বা পার্শ্ব চরিত্র করলেও তাঁর অভিনীত চরিত্ররা মনে দাগ কাটত দর্শকের।

আরও পড়ুন- Bhumi Pednekar: সায়ন্তনের পরিচালনায় ভূমি পেডনেকর, কলকাতায় শ্যুটে হাজির নায়িকা...

সিনেমা থেকে অবসর নেওয়ার পর একটি অ্যাক্টিং স্কুল খুলেছিলেন হরিশ মাগোন। মুম্বইয়েই জুহুতে রয়েছে সেই অ্যাক্টিং স্কুল। এছাড়াও রোশন তনেজার অ্যাক্টিং স্কুলেও প্রশিক্ষণ দিতেন তিনি। তাঁর মৃত্যুতে শোকের ছায়া বলিউডে। সোশ্যাল মিডিয়াতেও অনেকেই তাঁকে শ্রদ্ধার্ঘ্য জানিয়েছেন।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More