Home> বিনোদন
Advertisement

Dev-Rukmini: পর্দায় ধূমপানে মানা ‘ব্যোমকেশ’ দেবের, নেপথ্যের কারণ রুক্মিনী?

Byomkesh O Durgo Rahasya Teaser: ব্যোমকেশ হয়ে নয়া নজির গড়তে চলেছেন দেব। শুক্রবার রিলিজ হয় তাঁর ব্যোমকেশ রূপে প্রথম ছবি ‘ব্যোমকেশ ও দুর্গ’-র টিজার। সেখানেই এক নয়া চমক দিলেন দেব। এই প্রথম পর্দার ব্যোমকেশকে ধূমপান করতে দেখা যাবে না পর্দায়।

Dev-Rukmini: পর্দায় ধূমপানে মানা ‘ব্যোমকেশ’ দেবের, নেপথ্যের কারণ রুক্মিনী?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্যোমকেশ বক্সী(Byomkesh Bakshi) নিয়ে যত সিনেমা তৈরি হয়েছে, সেই সিনেমায় দেখা গেছে সিগারেট হাতে ব্যোমকেশ। নানা টানাপোড়েনে, চিন্তায়, ভাবনায় তিনি টান দিচ্ছেন সিগারেটে। কিন্তু ঐ পথে হাঁটলেন না দেব। টলিউডের নয়া ব্যোমকেশ দেব। শুক্রবারই প্রকাশ্যে এসেছে তাঁর ছবি ‘ব্যোমকেশ ও দুর্গরহস্য’(Byomkesh O Durgo Rahasya) ছবির টিজার। টিজারে কোনও দৃশ্যতেই ধূমপান করতে দেখা যায়নি ব্যোমকেশকে। এমনকী সিগারেট হাতেও দেখা যায়নি দেবকে(Dev)। সাংবাদিকদের মুখোমুখি হয়ে দেব জানালেন যে শুধু টিজারেই নয়, পুরো ছবিতেই ব্যোমকেশকে ধূমপান করতে দেখা যাবে না, এমনকী অজিতও ধূমপান করবেন না। এর পিছনে রয়েছে বিশেষ কারণ।

আরও পড়ুন- Pori Moni: ছেলের অসুস্থতার জন্য দায়ী ‘মা’ পরীমণি? অভিযোগ শুনে চটে লাল নায়িকা...

ছবিতে সত্যবতীর চরিত্রে অভিনয় করবেন রুক্মিনী মৈত্র(Rukmini Maitra) আর অজিতের চরিত্রে অভিনয় করেছেন অম্বরীশ ভট্টাচার্য। সাংবাদিকদের মুখোমুখি হয়ে পর্দার ব্যোমকেশ অর্থাৎ দেব জানালেন আসল কারণ। কেন ব্যোমকেশ বা অজিত ধূমপান করছেন না? জানা গেল, ধূমপান না করার নেপথ্যে রয়েছেন সত্যবতী। টিজারেই দেখা যায় যে অন্তঃসত্ত্বা সত্যবতী। ঠিক সেই কারণেই ব্যোমকেশের ধূমপান করা উচিত নয় বলে মনে করেন দেব।

দেব বলেন "বউ যদি অন্তঃসত্ত্বা হয় সেখানে ব্যোমকেশ বা অজিত কারওরই সিগারেট খাওয়া উচিত না। কারণ আমরাই আমাদের সোসাইটিকে রিপ্রেজেন্ট করি। শুধু বউ না, বাড়িতে কেউ যদি প্রেগন্যান্ট থাকেন তাঁর কাছে ধূমপান করা একদম উচিত নয়। এটা সত্যি তাঁর জন্য ভীষণভাবে ক্ষতিকর। আমরা সেই বার্তাটাই দর্শকের কাছে পৌঁছে দিতে চাইছি। গল্পটা ১৯৪২ সালের কিন্তু বর্তমান যুগেও যেন সেটা সমানভাবে প্রাসঙ্গিক হয় সেটাই আমাদের মূল চেষ্টা ছিল।" ইতোমধ্যেই দেবের এই উদ্যোগকে অনেকেই প্রশংসা করেছেন।

দেব যখন প্রথম জানিয়েছিলেন তাঁকে ব্যোমকেশ হিসাবে দেখা যাবে, তখন থেকেই তাঁকে পড়তে হয়েছিল নানা সমালোচনার মুখে। টলিউড ইন্ডাস্ট্রির বহু তারকাও বলেছিলেন ব্যোমকেশের চরিত্রের দেবকে মানাবে না। তাছাড়াও আরও নানা কটূক্তি ও ট্রোলের শিকার হতে হয় অভিনেতাকে। সেই প্রসঙ্গে দেব বলেন, সবার আগে কাজ দেখা উচিত, তারপরই সমালোচনা করা উচিত। শুধু ব্যোমকেশই নয়, আগামী দিনে ফেলুদা করার ইচ্ছে রয়েছে দেবের।

আরও পড়ুন- Kajol: ‘দ্য ট্রায়াল’-ই প্রথম নয়, অতীতেও পর্দায় ঠোঁটে ঠোঁট রেখেছেন কাজল...

অভিনেতা বলেন, ‘দুদিন আগেই বাবুদার (সন্দীপ রায়) সঙ্গে দেখা হয়েছিল। এখন ইন্দ্রনীল ফেলুদা করছে, খুবই ভালো করছে। তাও বলে রাখলাম, যদি কখনও আমাকেও ভাবে। সব অভিনেতারই জীবনে ইচ্ছে থাকে, একটা ব্যোমকেশ, একটা ফেলুদা করার, আমারও ইচ্ছে আছে।’ সৃজিতের ব্যোমকেশ নিয়েও মুখ খোলেন অভিনেতা। তিনি বলেন যে আমরা আগেই কথা বলে নিয়েছি। আমাদের রিলিজের পর ওরা রিলিজ করবে। দুটোই দর্শকের দেখা উচিত বলে দাবি দেবের। আগামী ১১ অগস্ট মুক্তি পেতে চলেছে ‘ব্যোমকেশ ও দুর্গরহস্য’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More