Home> বিনোদন
Advertisement

Aaradhya Bachchan: আরাধ্যার নামে ভুয়ো খবর, ইউটিউব চ্যানেলকে কড়া নির্দেশ দিল্লি হাইকোর্টের...

Abhishek Bachchan and Aishwarya Rai Bachchan’s daughter: প্রায়শই নানা কারণে সোশ্যাল মিডিয়ায় ট্রোলের মুখে পড়তে হয় স্টারকিডদের। আরাধ্যাও তার ব্যতিক্রম নন। নাবালিকা হওয়া সত্ত্বেও বারংবার তাঁকে ট্রোলের শিকার হতে হয়। এবার সেই ভুয়ো খবরের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মামলা করেন নাবালিকা আরাধ্যা।

Aaradhya Bachchan: আরাধ্যার নামে ভুয়ো খবর, ইউটিউব চ্যানেলকে কড়া নির্দেশ দিল্লি হাইকোর্টের...

Abhishek Bachchan, Aishwarya Rai Bachchan, Amitabh Bachchan, Aradhya Bachchan, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একটি ইউটিউব ট্যাবলয়েডে অমিতাভ বচ্চনের নাতনি, অভিষেক বচ্চন ও ঐশ্বর্য রাই বচ্চনের মেয়ে আরাধ্যার স্বাস্থ্য ও জীবন নিয়ে কিছু ভুয়ো খবর প্রকাশিত হয়। সেই খবর পৌঁছায় বচ্চন পরিবার অবধি। এরপর সেই ভুয়ো খবরের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মামলা করেন আরাধ্যা বচ্চন স্বয়ং। অভিষেক বচ্চন ও ঐশ্বর্য রাই বচ্চনের মেয়ে, ১১ বছর বয়সী আরাধ্যার দাবি যে সে একজন নাবালিকা, তার বিরুদ্ধে ভুয়ো খবর ছড়াচ্ছে এই ইউটিউব ট্যাবলয়েড। বৃহস্পতিবার অর্থাৎ ২০ এপ্রিল দিল্লি হাইকোর্টে সেই মামলার প্রথম শুনানি হয়।

আরও পড়ুন- Sudipta Banerjee Wedding: তৃণমূল যুবনেতার সঙ্গে বিয়ের বাকি ১০দিন, ধারাবাহিকের সেটেই সুদীপ্তার আইবুড়োভাত

বৃহস্পতিবার দিল্লি হাইকোর্টের বিচারপতি সি হরিশঙ্করের একক বিচারকের বেঞ্চ আরাধ্যা বচ্চনের আবেদনের শুনানি করেছে।  রায়ে বলা হয়েছে, খুব শীঘ্রই ইউটিউব থেকে সেই ভিডিয়োটি ডিলিট করে দিতে হবে। আপাতত ওই চ্যানেলে কোনও ভিডিয়ো আপলোড করা যাবে না। শুধু তাই নয়, গুগলের কাছে নির্দেশ পাঠানো হয়েছে, কারা এই চ্যানেলের নেপথ্যে রয়েছে, তাদের নাম প্রকাশ করতে হবে। আরাধ্যাকে নিয়ে যে ভুয়ো খবর ছড়ানো হয়েছে, তা খতিয়ে দেখারও নির্দেশ দেওয়া হয়েছে। যদিও বচ্চন পরিবারের তরফ থেকে এখনও এই বিষয়ে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

অভিযুক্ত উল্লিখিত URLs এর বিষয়বস্তু নিয়ে যে ভিডিয়ো, তার সঙ্গে একইরকম বা অনুরূপ কোনও ভিডিয়ো প্রকাশ, আপলোড বা প্রচার করা যাবে না। এটি স্পষ্ট করা হয়েছে যে এটি বাদীর শারীরিক অবস্থার সঙ্গে সম্পর্কিত সমস্ত ভিডিয়োকে অন্তর্ভুক্ত করবে। অন্য কথায়, বাদীর মানসিক বা শারীরিক স্বাস্থ্যের সঙ্গে সম্পর্কিত ইন্টারনেট জুড়ে যে কোনও প্ল্যাটফর্মে প্রচার করা থেকে অভিযুক্তকে সম্পূর্ণ বিরত থাকতে হবে, আদেশ আদালতের। উল্লেখ্য, এই মামলায় গুগল এলএলসি এবং ইলেকট্রনিক্স এবং তথ্য প্রযুক্তি মন্ত্রককেও (অভিযোগ সেল) পক্ষভুক্ত করা হয়েছিল এবং বচ্চন পরিবারের কাছে বিবাদীদের পরিচয় প্রকাশ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে এবং অবিলম্বে বাদীতে উল্লিখিত URLs নিষ্ক্রিয় করার জন্য পদক্ষেপ নিতে বলা হয়েছিল।

আরও পড়ুন- Astro member Moonbin Death: মাত্র ২৫ বছরেই প্রয়াত মুনবিনের, ফিরে দেখা পপ তারকার ১৪ বছরের কেরিয়ার...

সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় অমিতাভ বচ্চনের নাতনি, অভিষেক বচ্চন ও ঐশ্বর্য রাই বচ্চনের মেয়ে আরাধ্যা বচ্চন। তাঁকে নিয়ে প্রায়ই নানা ধরনের খবর দেখা যায় সোশ্যাল মিডিয়ায়। সব ইভেন্টেই মায়ের পাশে দেখা যায় আরাধ্যাকে, তাই খবরের শিরোনামে প্রায়শই উঠে আসে আরাধ্যার নাম। তবে এই জনপ্রিয়তার যেমন ভালো দিক আছে সেরকমই খারাপ দিক আছে।  প্রায়শই নানা কারণে সোশ্যাল মিডিয়ায় ট্রোলের মুখে পড়তে হয় স্টারকিডদের। আরাধ্যাও তার ব্যতিক্রম নন। নাবালিকা হওয়া সত্ত্বেও বারংবার তাঁকে ট্রোলের শিকার হতে হয়। এক সাক্ষাৎকারে এই প্রসঙ্গে সরবও হয়েছিলেন তিনি। অনলাইনে প্রায়ই নেতিবাচক মন্তব্য শুনতে হয় আরাধ্যাকে। অভিষেক তার বিরোধিতা করে বলেছিলেন, ‘এগুলো সত্যিই মেনে নেওয়া যায় না। এই সব নেতিবাচক মন্তব্য কখনই সহ্য করব না। আমি পাবলিক ফিগার, আমাকে নিয়ে নানা কথা হতে পারে, তবে এর মাঝে আমার মেয়েকে নিয়ে আসা উচিত নয়। যদি কিছু বলার থাকে, এসে আমার মুখের উপর বলো।’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Read More