Home> বিনোদন
Advertisement

সিনেমা বানাতে জনতার দ্বারস্থ 'কিয়া অ্যান্ড কসমস' টিম

রণিতা গোস্বামী

সিনেমা বানাতে জনতার দ্বারস্থ 'কিয়া অ্যান্ড কসমস' টিম

রণিতা গোস্বামী :  বর্তমান সময়ের প্রেক্ষিতে দাঁড়িয়ে অনেক ক্ষেত্রেই ভালো সিনেমা বানানোর জন্য মূল বাধা হয়ে দাঁড়ায় পুঁজি। সোজা কথায় বলা ভালো, প্রযোজক পাওয়া যায় না। অর্থের সমস্যায় আটকে পড়ে অনেক ভালো ছবিই। যদিও তথাকথিত বানিজ্যিক সিনেমার তৈরির ক্ষেত্রে টাকা যোগাড় করা অনেকটাই সহজ হয়। পুঁজির সমস্যা মেটাতে আজকাল তাই  ক্রাউড ফান্ডিং বা গণ অর্থায়নের দিকে ঝুঁকছেন অনেক চলচ্চিত্র নির্মাতাই। এবার সেই পথেই নামল 'কিয়া অ্যান্ড কসমস' সিনেমার নির্মাতারা।

সোমবার, নিজেদের ছবি জন্য সাউথ সিটির সামনে থেকে শুরু করে পার্কস্ট্রিট হয়ে প্রিন্সেপ ঘাট পর্যন্ত মাধুকরী (ক্রাউড ফান্ডিং) আয়োজন করে  'কিয়া অ্যান্ড কসমস'-টিম। যেখানে হাজির ছিলেন ছবির পরিচালক সুদীপ্ত রায় সহ 'কিয়া অ্যান্ড কসমস' টিমের অন্যান্য সদস্যরাও। মোট ২০০০ মানুষের কাছে পৌঁছন তাঁরা। অর্থ সংগ্রহ করেন।

fallbacks

fallbacks

এদিকে ইতিমধ্যে শুরু হয়েছে পরিচালক সুদীপ্ত রায়ের 'কিয়া অ্যান্ড কসমস'-এর শ্যুটিং। সিনেমাটি মুক্তি পাবে ২০১৯এ। তবে যাঁরা সিনেমাটির জন্য অর্থ সাহায্য করছেন তাঁদের জন্য টিকিটের ব্যবস্থাও করবেন ছবির নির্মাতারা। 'কিয়া অ্যান্ড কসমস'-এর টিম এর জন্য ২৪ ঘণ্টার তরফে রইল অনেক শুভেচ্ছা।

fallbacks

প্রসঙ্গত, এটাই প্রথম নয়, এর আগেও ক্রাউড ফান্ডিংয়ের মাধ্যমে তৈরি হয়েছে এমন বেশকিছু বাংলা ও ভারতীয় ছবির উদাহরণ রয়েছে। যেমন এর মধ্যে পরিচালক পিনাকি সরকারের ছবি 'বুল্টির রেসাল্ট' এছাড়াও 'মন্থন', 'আই অ্যাম', 'গ্রেটার এলিফ্যান্ট'এর মতো ছবিও রয়েছে। সাম্প্রতিকালে জয়া আহসান অভিনীত পরিচালক ইন্দ্রনীল রায়চৌধুরীও তাঁর ছবি 'ভালোবাসার শহর'-এর জন্য ক্রাউড ফান্ডিংয়ের দ্বারস্থ হন।

Read More