Home> বিনোদন
Advertisement

৬০ বছর পর ফিরছে অপু, 'অভিযাত্রিক'-এর সাদাকালো টিজারে ফিরল নস্টালজিয়া

 শনিবার মুক্তি পেয়েছে 'অভিযাত্রিক' টিজারে এভাবেই ভেসে এল অপু-দুর্গার কথোপকথন। 

৬০ বছর পর ফিরছে অপু, 'অভিযাত্রিক'-এর সাদাকালো টিজারে ফিরল নস্টালজিয়া

নিজস্ব প্রতিবেদন : 'অপু এই অপু, কোথায় তুই? দূর থেকে ভাইকে খুঁজে বেড়াচ্ছে দুর্গা। দিদির কাছে অপুর আবদার রেলগাড়ি দেখতে যাবি দিদি? চল না'। শনিবার মুক্তি পেয়েছে 'অভিযাত্রিক' টিজার। যে টিজারের শুরুতে এভাবেই ভেসে এল অপু-দুর্গার কথোপকথন। যা বাঙালিকে নস্টালজিক করে তুলতে বাধ্য।

অপু-দুর্গার কথাবার্তার পর অভিযাত্রিকের টিজারের পরবর্তী ধাপে আবার পরিণত বয়সের অপুর সঙ্গে তাঁর ছেলে কাজলের কথাবার্তা শোনা গেল। তারপর একে একে লীলা, অপর্ণা, রানু দিদি, অপুর বন্ধু শঙ্কর সকলের কথাবার্তার সঙ্গে সাদাকালোতে আঁকা টুকরো কিছু ছবিও ধরা পড়ল। টিজারের শেষপর্যায়ে শোনা গেল অপু তাঁর ছেলে কাজলকে দেশের বাড়ি নিশ্চিন্দিপুরে যাওয়ার প্রস্তাব দিচ্ছে। 'অভিযাত্রিক'-এর টিজারে এভাবেই ফের একবার ফিরে এল বাঙালির হৃদয়ের খুব কাছের সেই অপু চরিত্রটি। 

আরও পড়ুন-সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিকে অল্পবয়সের 'অপু'র ভূমিকায় যীশু!

আরও পড়ুন-সত্যজিৎ রায়ের ছবির কথা মনে করাচ্ছে সপ্তাশ্বর 'প্রতিদ্বন্দ্বী'র পোস্টার

১৯৫৯ সালে মুক্তি পেয়েছিল সত্যজিৎ রায় পরিচালিত 'অপুর সংসার'। ছবিটি ঠিক যেখানে শেষ করেছিলেন কিংবদন্তি পরিচালক সত্যজিৎ রায়। 'অভিযাত্রিক'-এর গল্প ঠিক সেখান থেকেই শুরু করেছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। 'অভিযাত্রিক' ছবিতে উঠে আসবে অপু ও তাঁর ছেলে কাজলের কথা। ১৯৫৯ সালে 'অপুর সংসার' ছবিতে ছেলেকে নিয়ে বেরিয়ে যেতে দেখা গিয়েছিল অপুকে। এবার সেই ছেলে কাজলের হাত ধরে ঘরে ফিরবে অপু। এই ছবিতে অপু ও তাঁর ৬ বছরের ছেলে কাজলের সম্পর্কের ছবিই আঁকা হবে। অর্থাৎ বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের 'অপরাজিত' উপন্যাসের শেষটুকু নিয়ে এই ছবি বানিয়েছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। শনিবার মুক্তি পাওয়া 'অভিযাত্রিক'-এর টিজারে সাদাকালো পেনসিল স্কেচে আঁকা ছবিতে আরও একবার ফিরে এল বাঙালির প্রিস সেই 'অপু ট্রিলজি'র নস্টালজিয়া।

ছবিতে অপুর ভূমিকায় দেখা যাবে অর্জুন চক্রবর্তীকে। অপর্ণার চরিত্রে দিতিপ্রিয়া রায়, লীলার ভূমিকায় অর্পিতা চট্টোপাধ্যায়, অপুর বন্ধু শঙ্করের ভূমিকায় সব্যসাচী চক্রবর্তী, বউরানির ভূমিকায় তনুশ্রী শঙ্কর ও রানু দিদির ভূমিকায় শ্রীলেখা মিত্র এবং অপুর ছেলে কাজলের ভূমিকায় আয়ুষ্মান মুখোপাধ্যায়কে দেখা যাবে। 

Read More