Home> বিনোদন
Advertisement

Sandeep Reddy Vanga: ‘যাঁরা সমালোচনা করছেন, তাঁরা অশিক্ষিত’ বেনজির আক্রমণে ‘অ্যানিমাল’-এর পরিচালক

Sandeep Reddy Vanga on Animal Review: সারা বিশ্ব জুড়ে ৮০০ কোটির বেশি ব্যবসা করলেও অ্যানিমালে প্রদর্শিত নারীবিদ্বেষ, হিংসা, রক্তপাতের বিরোধীতা করেছেন অনেক সমালোচক থেকে শুরু করে সাধারণ দর্শক। এবার সেই সমালোচকদের একহাত নিলেন ছবির পরিচালক সন্দীপ রেড্ডি ভাঙ্গা। তাহলে কি নেগেটিভ রিভিউ গ্রহণ করতে পারছেন না পরিচালক?

Sandeep Reddy Vanga: ‘যাঁরা সমালোচনা করছেন, তাঁরা অশিক্ষিত’ বেনজির আক্রমণে ‘অ্যানিমাল’-এর পরিচালক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইতোমধ্যেই সারা পৃথিবী জুড়ে ৮৪৩ কোটির ব্যবসা করেছে সন্দীপ রেড্ডি ভাঙ্গার(Sandeep Reddy Vanga) ছবি ‘অ্যানিমাল’(Animal)। ছবিতে রণবীর কাপুর(Ranbir Kapoor) সহ অনিল কাপুর, রশ্মিকা মন্দানা ও তৃপ্তি দিমরির অভিনয় প্রশংসা কুড়িয়েছে ক্রিটিক থেকে শুরু করে সাধারণ দর্শকের। কিন্তু এই ছবি ঘিরে বেশিরভাগই নেগেটিভ রিভিউ প্রকাশ্যে আসে। এবার সেই সমালোচকদের একহাত নিলেন পরিচালক সন্দীপ রেড্ডি ভাঙ্গা।

আরও পড়ুন- Gauri Khan: শাহরুখপত্নী গৌরীকে ED-র নোটিস! সামনে এল চাঞ্চল্যকর তথ্য...

সারা বিশ্ব জুড়ে এই ছবি ব্যবসা করলেও অ্যানিমালে প্রদর্শিত নারীবিদ্বেষ, হিংসা, রক্তপাতের বিরোধীতা করেছেন অনেক সমালোচক। অনেকের মতেই এই ছবি হিংসা ছড়িয়েছে এমনকী এই ছবিতে নারীদের প্রতি আচরণও নক্কারজনক। যদিও এক বাক্যে সকলেই রণবীরের অভিনয়ে মুগ্ধ। যাঁরা এই ছবির বিরোধিতা করেছেন এবার তাঁদের উপর মেজাজ হারালেন পরিচালক।

আরও পড়ুন- Jeetu Kamal: 'নিরাপত্তাহীনতায় ভুগলে জিৎদার সঙ্গে ছবি করতাম না...' বিস্ফোরক জীতু!

সম্প্রতি এক সাক্ষাৎকারে ক্রিটিকদের বেনজির আক্রমণ করেন সন্দীপ। তিনি বলেন, যাঁরা ছবিটির সমালোচনা করেছেন তাঁদের ছবি রিভিউ সম্পর্কে কোনও জ্ঞান নেই। এক সাক্ষাৎকারে কয়েকজন সমালোচককে একহাত নিলেন তিনি। পরিচালক বলেন, ‘কোনও কোনও সমালোচক রিভিউয়ের উপর কি আমার প্রথমদিনের সিনেমার ব্যবসা নির্ভর করেছে? এটা আমার ক্রাফটের জন্য হয়েছে। কেউ ক্রাফট, সাউন্ড, ডিজাইন নিয়ে কথা বলে না কারণ আসলে তাঁরা সিনেমার বিষয়ে অশিক্ষিত ও নিরক্ষর’।

‘ওঁদের সিনেমা নিয়ে আলোচনা করার কোনও সম্যক জ্ঞানই নয়। ওঁরা শুধু সিনেমার স্পর্শকাতর বিষয় নিয়ে কথা বলে। যদি ওঁদের সামনামামনি বসি, তাহলে কথা বলার কোনও ক্ষমতা নেই।’ প্রসঙ্গত, বাবা-ছেলের বিষাক্ত সম্পর্ক নিয়ে অ্যানিমালের গল্প। ক্রাইম ও আন্ডারওয়ার্ল্ডের গল্পে ঢুকে পড়েছে বিষাক্ত কিছু সম্পর্কের গল্পও। এই ছবির বিরুদ্ধে বিষাক্ত পুরুষতন্ত্র, নারীবিদ্বেষের অভিযোগ উঠেছে। ১ ডিসেম্বর মুক্তিপ্রাপ্ত এই ছবি এখনও ব্যবসা করে চলেছে বিশ্বজুড়ে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More