Home> বিনোদন
Advertisement

French Film Festival: ফেব্রুয়ারিতেই শহরে ফরাসি চলচ্চিত্র উৎসব, উদ্বোধনে অনিল কাপুর-অনুরাগ কাশ্যপ!

French Film Festival 2024: আলিয়াঁজ ফ্রঁসের উদ্যোগে কলকাতায় শুরু হতে চলেছে ফরাসি চলচ্চিত্র উৎসব। ফেব্রুয়ারির ১৬ থেকে নন্দনে শুরু হবে এই সিনেমার ফেস্টিভ্যাল। ১৬ তারিখ উদ্বোধনে উপস্থিত থাকার কথা রয়েছে বলিউডের তারকা অনিল কাপুর এবং বলিউডের জনপ্রিয় পরিচালক অনুরাগ কাশ্যপের। পাশাপাশি উদ্বোধনে হাজির থাকবেন গৌতম ঘোষ, অঞ্জন দত্ত ও ঋতুপর্ণা সেনগুপ্ত।

French Film Festival: ফেব্রুয়ারিতেই শহরে ফরাসি চলচ্চিত্র উৎসব, উদ্বোধনে অনিল কাপুর-অনুরাগ কাশ্যপ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত ডিসেম্বরেই আয়োজিত হয়েছিল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সব। এবার বছরের শুরুতেই ফেব্রুয়ারিতে কলকাতা শহরে বসবে ফরাসি চলচ্চিত্র উৎসবের(French Film Festival) আসর। উদ্যোক্তা আলিয়াঁজ ফ্রঁসে। নন্দনে এই উৎসব শুরু হবে আগামী ১৬ই ফেব্রুয়ারি। চলবে ২৪শে ফেব্রুয়ারি পর্যন্ত। 

তবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মতো ফরাসি ছবির উৎসবে কোনো প্রতিযোগিতার বিভাগ থাকছে না। জানা যাচ্ছে ১৬ তারিখ উদ্বোধনে উপস্থিত থাকার কথা রয়েছে বলিউডের তারকা অনিল কাপুর এবং বলিউডের জনপ্রিয় পরিচালক অনুরাগ কাশ্যপের। পাশাপাশি উদ্বোধনে হাজির থাকবেন গৌতম ঘোষ, অঞ্জন দত্ত ও ঋতুপর্ণা সেনগুপ্ত। ১৭ই ফেব্রুয়ারি অনিল কাপুর ও অনুরাগ কাশ্যপের ছবি দেখানো হবে উৎসবে, এমনটাই খবর। এই উত্সবের হাত ধরেই ফরাসি ছবির সঙ্গে মিলবে ভারতীয় ছবি।

আরও পড়ুন-  Priyanka Chopra: আমেরিকায় ঘরছাড়া নিক-প্রিয়াঙ্কা, ১৬৬ কোটির প্রতারণার ফাঁদে...

ওই চলচ্চিত্র উৎসবের জন্য যে উপদেষ্টামণ্ডলী গঠিত হয়েছে, তাতে রয়েছেন কলকাতার সিনে-শিল্পোদ্যোগী প্রীতিময় চক্রবর্তী। এক সংবাদমাধ্যমে প্রীতিময় চক্রবর্তী বলেন, ‘‘কলকাতাও যে ভাল ফরাসি ছবির উৎসব করতে পারে, এই চলচ্চিত্র উৎসব সেটাই প্রমাণ করে দেবে। বন্ধু হিসেবে উদ্বোধনী অনুষ্ঠানে থাকতে সম্মত হয়েছেন অনিল কপূর, অনুরাগ কাশ্যপ এবং শাজ়ি এন কারুণের মতো ব্যক্তিত্ব।’’

শোনা যাচ্ছে এই উত্সবের জন্য আমন্ত্রন জানানো হয়েছে মনোজ বাজপেয়ীকেও। উল্লেখ্য, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে এসেছিলেন অনুরাগ কাশ্যপ, মনোজ বাজপেয়ী ও অনিল কাপুর। তবে ফরাসি চলচ্চিত্র উত্সবে কি আদৌ থাকবেন মনোজ? তা এখনও নিশ্চিত নয়। হাতে বাকি আর মাত্র কয়েকটা দিন, আপাতত চলছে শেষমুহূর্তের প্রস্তুতি। 

আরও পড়ুন- Kabir Suman | Mamata Banerjee: মেডিক্যাল কলেজে মমতা, সুমনের গলায় 'জয় বাংলা'

প্রসঙ্গত, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে এসেছিলেন অনিল কাপুর। তখনই তাঁকে ফরাসি চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে আমন্ত্রণ জানানো হয়েছিল তাঁকে। জানা যায় যে সেই সময়েই অনিল প্রাথমিক সম্মতি দিয়েছেন। মালয়ালাম চলচ্চিত্রনির্মাতা কারুণের তৈরি ছবি ‘পিরাভি’ কান এবং ভেনিস চলচ্চিত্র উৎসবে পুরস্কার পেয়েছে। অনুরাগের ‘কেনেডি’ ছবিটি কান চলচ্চিত্র উৎসবে দর্শকদের কাছে প্রশংসিত হয়েছিল। এই দুই ছবিই প্রদর্শিত হবে  সংগঠকদের আশা, এই ফরাসি ছবির উৎসব কলকাতার দর্শকদের আকর্ষণ করবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More