Home> বিনোদন
Advertisement

দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন অমিতাভ বচ্চন

তাঁর হাতে দাদাসাহেব ফালকে পুরস্কার তুলে দেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন অমিতাভ বচ্চন

নিজস্ব প্রতিবেদন: দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন অমিতাভ বচ্চন। চলচ্চিত্র দুনিয়ায় তাঁর অবদানের জন্য কিংবদন্তি অভিনেতাকে ভারত সরকারের তরফে এই পুরস্কার তুলে দেওয়া হয়। রবিবার রাষ্ট্রপতি ভবনে বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে তাঁর হাতে দাদাসাহেব ফালকে পুরস্কার তুলে দেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

রবিবার রাষ্ট্রপতি ভবনে বিগ-বি যখন পুরস্কার গ্রহণ করছেন তখন দর্শকাসনে উপস্থিত ছিলেন স্ত্রী জয়া বচ্চন, ছেলে অভিষেক বচ্চন। 

আরো পড়ুন-সুইৎজারল্যান্ড নয়, হোমটাউন তুষারপাতে মজলেন কঙ্গনা

এদিন চলচ্চিত্র জগতের সর্বোচ্চ সম্মান দাদাসাহেব ফালকে পুরস্কার গ্রহণের পর পর বিগ-বি বলেন, ''যখন এই পুরস্কারের জন্য আমার নাম ঘোষণ হল, তখন আমার মনে একটা সন্দেহ তৈরি হল, এই পুরস্কার কি এটারই ইঙ্গিত দিতে চাইছে যে আমি যথেষ্ঠ কাজ করে ফেলেছি, এবার ঘরে বসে আরাম করার সময় এসেছে। তবে আমার এখনও কিছু অল্প বিস্তর কাজ বাকি রয়েছে, যেটা আমায় শেষ করতে হবে।''

আরও পড়ুন-বিগ বসের ঘরে গিয়ে বাসন মাজলেন, টয়লেটও পরিষ্কার করলেন বিরক্ত সলমন

প্রসঙ্গত ভারতীয় চলচ্চিত্র ক্ষেত্র দাদাসাহেব ফালকে হল সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান। সিনেমা নির্মাতা ধুনধিরাজ গোবিন্দ ফালকের নামানুসারে এই পুরস্কার ভারত সরকারের তরফে দেওয়া হয়ে থাকে। ভারতীয় চলচ্চিত্রে প্রথম নারী হিসাবে অভিনেত্রী দেবিকা রানি এই পুরস্কার পায়েছিলেন ১৯৬৯ সালে। পরবর্তীকালে বীরেন্দ্রনাথ সরকার, পৃথ্বীরাজ কাপুর, পঙ্কজ মল্লিক, রুবি মায়ার্স, কানন দেবী, সত্যজিৎরায়, লতা মঙ্গেশকর, আশা ভোঁসলে, মৃণাল সেন, হৃষিকেশ মুখোপাধ্যায়, যশ চোপড়া, গুলজার, মান্না দে, শশী কাপুর, তপন সিং, মান্না দে সহ বহু ব্যক্তিত্বই দাদাসাহেব ফালকে পুরস্কার পেয়েছেন।

আরও পড়ুন-সুইৎজারল্যান্ডে গিয়ে বরুণের সঙ্গে হঠাৎ দেখা করিশ্মা-করিনার

Read More