Home> বিনোদন
Advertisement

Aamir Khan| Saif Ali Khan: ডিভোর্স চলছিল তাই করেননি, আমিরের ছেড়ে দেওয়া রোলেই জাতীয় পুরস্কার সইফের...

Hum Tum at 20: হিন্দি সিনেমায় রোমান্টিক কমেডির সংজ্ঞা বদলে দিয়েছিল যে সিনেমা, সেটি হল কুণাল কোহলির ছবি 'হাম তুম'। দেখতে দেখতে ২০ বছর কেটে গেল সেই ছবি রিলিজের। সম্প্রতি সেই ছবির কাস্টিং নিয়ে কথা বলতে বলতে কুণাল জানালেন যে কীভাবে এই ছবি ফিরিয়ে দিয়েছিলেন হৃতিক রোশন, বিবেক ওবেরয় ও আমির খান। 

Aamir Khan| Saif Ali Khan: ডিভোর্স চলছিল তাই করেননি, আমিরের ছেড়ে দেওয়া রোলেই জাতীয় পুরস্কার সইফের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিগত ২০ বছরে হিন্দি সিনেমার অন্যতম উল্লেখযোগ্য রোমান্টিক কমেডি 'হাম তুম'। অচেনা অজানা দুটো মানুষের দেখা, একে অপরকে ছেড়ে যাওয়া, ছেলে আর মেয়েদের একে অপরের বিরুদ্ধে লিঙ্গ বিদ্রুপ থেকে শুরু করে শেষপর্যন্ত একে অপরের পরিপূরক হয়ে ওঠার গল্প এই রম কম। ভারতীয় সিনেমায় রোমান্টিক কমেডির সংজ্ঞা বদলে দিয়েছিলেন এই ছবির পরিচালক কুণাল কোহলি। সম্প্রতি ২০ বছর পার করল এই ছবি। সেই ছবির মেকিংয়ের গল্প শেয়ার করলেন পরিচালক। 

আরও পড়ুন- Shakib-Mimi: মিমিতে মত্ত শাকিব, নায়িকার প্রেমে ঘুম উড়ল সুপারস্টারের!

১৯৯৮ সালের জনপ্রিয় ছবি 'হ্যারি মেট স্যালি' থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছিল 'হাম তুম'। এই ছবির সাফল্য আকাশছোঁয়া হলেও ছবি তৈরির প্রক্রিয়া সহজ ছিল না। কারণ এই ছবির গল্প বলার অভিনব ধরণ ও প্রেমকে অন্যভাবে দেখার প্রবণতা খুবই বিপজ্জনক বলে মনে করেছিলেন প্রযোজক যশ চোপড়া ও এই ছবি অন্যতম চিত্রনাট্যকর সিদ্ধার্থ আনন্দ। এমনকী যশ চোপড়া তাঁর ছেলে আদিত্যকে জানিয়ে দেন যে এই ছবির সঙ্গে তিনি নিজের নাম জুড়তে চান না কারণ ছবির গল্প ও কাস্টিং, দুটোই তাঁর পছন্দ না।

সম্প্রতি এক সাক্ষাত্কারে কুণাল বলেন যে এই ছবির জন্য প্রথমে তিনি অফার করেছিলেন আমির খানকে। তিনি ফিরিয়ে দেওয়ার পর সেই চরিত্রের অফার যায় হৃতিক রোশন ও বিবেক ওবেরয়ের কাছে। তাঁরা তিনজনেই এই চরিত্র ফিরিয়ে দিলে অবশেষে সেই অফার যায় সইফ আলি খানের কাছে। সবাইকে চমকে দিয়ে এই ছবির জন্য জাতীয় পুরস্কারও পেয়ে যান সইফ। 

আরও পড়ুন- Puja Benerjee: হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন, একটু 'সুস্থ' তবে ভীষণ 'একলা' বাঙালি সুন্দরী!

এই ছবি করতে চেয়েছিলেন হৃতিক কিন্তু নিয়ে এই চিত্রনাট্য সফল হবে কিনা তা নিয়ে নিশ্চিত ছিলেন না। তবে এই ছবির ব্যাপারে পুরো কনফিডেন্ট ছিলেন আদিত্য চোপড়া। সেই সময় মুঝসে দোস্তি করোগি তৈরি থামিয়ে এই ছবি করতে চেয়েছিলেন আদিত্য। পরে কুণালের কথায় মুঝসে দোস্তি করোগির পরে এই ছবিটিতে হাত দেন আদিত্য। 

কুণাল বলেন, 'হৃতিকের আগে না পরে মনে নেই, তবে এই ছবির অফার যায় আমিরের কাছেও। সেই সময় প্রথম স্ত্রী রীনার সঙ্গে তাঁর ডিভোর্সের কেস চলছিল। আমির বলে যে এটা তো রম কম কিন্তু মনের অবস্থা ভালো নেই। তাই আমাকে বাদ দাও'। তবে এই ছবির জন্য হ্যাঁ বলে দিয়েছিলেন বিবেক ওবেরয়। কিন্তু শেষ অবধি ডেটের চক্করে বিবেক এই ছবি করতে পারেননি। তখন আদিত্যই সইফের নাম বলেন। সইফও এই অফার লুফে নেন এবং তারপর শুরু হয় শ্যুটিং। 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More