Home> বিনোদন
Advertisement

Kissing Scene in Bollywood: প্রায় ৯০ বছর আগে শ্যুট হয়েছিল বলিউডের দীর্ঘতম চুম্বন দৃশ্য! কে ছিলেন সেই সাহসী নায়িকা?

Kissing Scenes: বলিউডের বেশিরভাগ সিনেমায় চুম্বনের দৃশ্য রয়েছে, তবে আপনি জেনে হতবাক হতে পারেন যে সবচেয়ে দীর্ঘ চুম্বন দৃশ্যটি ১৯৩৩ সালে শ্যুট করা হয়েছিল।

Kissing Scene in Bollywood: প্রায় ৯০ বছর আগে শ্যুট হয়েছিল বলিউডের দীর্ঘতম চুম্বন দৃশ্য! কে ছিলেন সেই সাহসী নায়িকা?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অনেকেরই ভুল ধারণা রয়েছে যে সিনেমায় চুম্বন দৃশ্যের শুটিংয় বর্তমান যুগের প্রবণতা। কিন্তু সিনেমা জগতে এমন দৃশ্যের শুটিং শুরু হয়েছিল অনেক আগেই। এমনই এক অসাধারণ চুম্বন দৃশ্য অতীতে চাঞ্চল্য সৃষ্টি করেছে।

৮৯ বছর আগে হয়েছিল শ্যুটিং

আমরা ১৯৩৩ সালে মুক্তি পাওয়া ৮৯ বছরের পুরনো 'কর্মা' সিনেমার কথা বলছি। এই ছবিতে মুখ্য ভূমিকায় ছিলেন দেবিকা রানী এবং হিমাংশু রাই। এটিই প্রথম বলিউড ফিল্ম যেখানে লিপলক সিন শ্যুট করা হয়েছিল এবং এটি ছিল দীর্ঘতম চুম্বন দৃশ্য। এটি সং অফ দ্যা সার্পেন্ট নামেও পরিচিত।

আরও পড়ুন: Pathaan | Shah Rukh Khan: প্রথম দিনেই ‘পাঠান’ দেখতে হল ভরাবে ৫০ হাজার ফ্যান, সামিল হতে পারেন আপনিও!

দৃশ্যটিতে পুরোপুরি নিমজ্জিত হয়ে যান অভিনেত্রী

বলা হচ্ছে, এই চুম্বন দৃশ্যটি চার মিনিট ধরে শ্যুট করা হয়েছিল। দ্য লংগেস্ট কিসের লেখক বলেছেন যে সেই সময়েই অভিনেতা এবং অভিনেত্রীর বিয়ে হয়। সেই কারণে দৃশ্যটি সম্পাদন করার সময় দুজনেই খুব আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন। সেই সময় ব্রিটিশ শাসন ছিল এবং সেই কারণেই সিনেমায় চুম্বনের দৃশ্য থাকা কোনও বড় বিষয় ছিল না কারণ বেশিরভাগ সিনেমাই পশ্চিমি দর্শকদের জন্য তৈরি হয়েছিল।

আরও পড়ুন: Miss El Salvador, Bitcoin Dress: বিটকয়েনে তৈরি পোশাক, সৌন্দর্য প্রতিযোগিতায় ঝড় তুললেন এই সুন্দরী

বলিউডের দীর্ঘতম চুম্বন

সিনেমায় এই চুম্বন দৃশ্য ছিল শেষের দিকে। আসলে, সিনেমায় রাজকুমারকে একটি সাপ কামড়ে দেয় এবং রাজকুমারী তাকে জীবিত করার জন্য তাঁকে চুম্বন করেন। তবে বর্তমান যুগেও বড় পর্দায় চুম্বনের দৃশ্য দেখা কোনও বড় বিষয় নয়। কর্মা মুভিটি ফ্লপ হলেও চুম্বন দৃশ্যের ক্ষেত্রে প্রায় রেকর্ড গড়েছে এটি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

Read More